বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৫

শিরোনাম :
বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক নগরীতে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে ছাই
বরিশাল সদর-৫ আসনে আ’লীগের মনোনয়ন কিনলেন ৯ সম্ভাব্য প্রার্থী

বরিশাল সদর-৫ আসনে আ’লীগের মনোনয়ন কিনলেন ৯ সম্ভাব্য প্রার্থী

dynamic-sidebar

খবর বরিশাল: মনোনয়ন ফরম সংগ্রহকে কেন্দ্র করে গত দুইদিন ধরে উৎসবের আমেজ বইছে আওয়ামী লীগের কার্যালয়ে।আওয়ামী লীগের দপ্তর সূত্র জানায়, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয় থেকে প্রথম দিনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন এক হাজার ৬৪ জন। এর মধ্যে অনলাইনে সংগ্রহ করেছেন ১৪ জন। এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ধরা হয়েছে ৫০ হাজার টাকা।

 

এতে মনোনয়ন ফরম বিক্রি করে প্রথম দিনে দলটির আয় হয়েছে পাঁচ কোটি ৩২ লাখ টাকা।দপ্তর সূত্র আরও জানায়, প্রথম দিনে ঢাকা বিভাগে ২১৩, চট্টগ্রামে ১৯৮, সিলেটে ৫৫, রাজশাহীতে ১৬৯, খুলনায় ১২৫, বরিশালে ৭৫, ময়মনসিংহে ১০৫, এবং রংপুর বিভাগ থেকে ১০৯ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

 

দ্বিতীয় দিন রবিবার ঢাকা বিভাগে ২৭০টি, চট্টগ্রাম বিভাগে ২৩১টি, সিলেট বিভাগে ৬৩টি, ময়মনসিংহ বিভাগে ১১২টি, বরিশাল বিভাগে ৯০টি, খুলনা বিভাগে ১৬৫টি, রংপুর বিভাগে ১০৯ টি, রাজশাহী বিভাগে ১৪০টি ফরম বিক্রি হয়েছে। এদিন ৬ কোটি ৬ লাখ টাকার ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ।এদিকে গত দুই দিনে বরিশাল সদর-৫ আসনে ৯জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ফরম সংগ্রহ করেছেন।

 

মনোনয়ন বিক্রির প্রথমদিন শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ আসন থেকে ৪জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তারা হলেন, মুজিব নগর সরকারের তৎকালীন এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম (এসপি মাহবুব),বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য মো. মশিউর রহমান খান, কেন্দ্রীয় যুবলীগ নেতা মোহাম্মদ আরিফ হোসেন (আরিফিন মোল্লা) এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাড. মোর্শেদা বেগম।

 

এদিকে মনোনয়ন সংগ্রহের দ্বিতীয় দিনে এ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন ৫জন। তারা হলেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল ৫ আসনের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম, আওয়ামী লীগ নেতা ও বরিশাল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, শিল্পপতি সালাউদ্দিন রিপন।

 

আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা বলরাম পোদ্দার এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রোববার বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র পক্ষে দলীয় মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন একই কমিটির সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন।

 

একইদিনে মনোনয়ন সংগ্রহ করেছেন বরিশাল ৫ আসনে অংশগ্রহণের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে।

 

আর নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হবে। এবার অনলাইনেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে। মনোনয়ন ফরম কিনতে গুনতে হবে ৫০ হাজার টাকা।অন্যদিকে,মনোনয়ন বিক্রির দুদিনে দুই হাজার ২৮৬টি মনোনয়ন ফরম বিক্রি করে দলটির আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা।

 

২১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়া যাবে। অনলাইনেও এ দলের মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net