রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:০৭

রোনালদোর আল নাসরের কাছে বিধ্বস্ত মেসির মায়ামি

রোনালদোর আল নাসরের কাছে বিধ্বস্ত মেসির মায়ামি

dynamic-sidebar

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রেখে ইন্টার মায়ামিকে বিধ্বস্ত করেছে আল নাসর। শেষদিকে মাঠে নেমে বিশেষ কিছু করতে পারেননি লিওনেল মেসি।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ক্লাব প্রীতি ম্যাচে সৌদি আরবের কিংডম অ্যারেনায় রোনালদোর আল নাসরের বিপক্ষে ৬-০ গোলে বিধ্বস্ত হয়েছে মেসিরা। মায়ামির জালে গোল উৎসব করে হ্যাটট্রিক তুলে নিয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার তালিস্কা।

ইনজুরির কারণে আল নাসরের স্কোয়াডে ছিলেন না পর্তুগিজ বরপুত্র ক্রিস্টিয়ানো রোনালদো। তবে দলকে উৎসাহ দিতে ঠিকই উপস্থিত হয়েছিলেন কিংডম অ্যারেনার গ্যালারিতে। অন্যদিকে চিরপ্রতিদ্বন্দ্বীকে মাঠের লড়াইয়ে না পেয়ে প্রথমার্ধে মাঠে নামেননি লিওনেল মেসি।

 

আর সেটাই ভুগিয়েছে মায়ামিকে। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী যখন মাঠে নামেন ততক্ষণে মায়ামি ম্যাচ থেকে একেবারে ছিটকে যায়। ৮৩তম মিনিটে মাঠে নেমে ৬-০ গোলে থাকা দলের হয়ে বিশেষ কিছু করতেও পারেননি এ তারকা।

এদিন শুরু থেকেই গোল উৎসব করে আল নাসর। ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই মায়ামির জালে বল জড়ান রোনালদোর পর্তুগিজ সতীর্থ ওতাভিও। মার্সেলো ব্রোজোভিচের পাস বৃথা যেতে দেননি তিনি। এর সাত মিনিট পরই ডি-বক্সে আল আলিয়ার পাস পেয়ে জালে জড়ান নাসরের ব্রাজিলিয়ান মিডফিল্ডার তালিস্কা। ২-০ গোলে পিছিয়ে পড়ে মায়ামি।

এরপর ১২তম মিনিটে মায়ামির হতাশা দ্বিগুণ করে দেন আয়মেরিক লাপোর্তে। নিজেদের অর্ধ থেকে তার করা জোরালো ফ্রি-কিক সরাসরি জড়ায় মায়ামির জালে। গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার এগিয়ে থাকায় বলের নাগাল পাননি।  আল নাসরের প্রতিটি গোলের সঙ্গে সঙ্গে গ্যালারি থেকে উচ্ছ্বাসে মেতে ওঠেন রোনালদো। অন্যদিকে ডাগআউটে বসে থাকা মেসির চোখে-মুখে ছিল হতাশামাখা।

 
বন্ধু লুইস সুয়ারেজ প্রথমার্ধের পুরোটা সময় খেলেও তার মুখে হাসি ফোটাতে পারেননি। যদিও ৩ গোল হজমের পর কিছুটা প্রতিরোধ গড়ে তোলে মায়ামি। বেশ কয়েকটি আক্রমণও করে তারা। কিন্তু আল নাসর গোলরক্ষকের নৈপুণ্যতায় তারা জালের দেখা পায়নি।
৫১তম মিনিটে ব্যবধান ৪-০ গোলে নিয়ে যায় আল নাসর। ডি-বক্সে মোহাম্মদ মরনকে ফাউল করে পেনাল্টি উপহার দেন মায়ামি গোলরক্ষক। সফল স্পটকিক নেন তালিস্কা। এর ১৭ মিনিট পর ডি-বক্সে দারুণ হেডে গোল করেন মরন। আর হ্যাটট্রিক করে মায়ামির কফিনে শেষ পেরেকটি ঠুকেন তালিস্কা।
মায়ামির অফসাইড ফাঁদ কাটিয়ে অ্যালেক্স তেলেসের দূরপাল্লার ক্রস দখলে নিয়ে জাল কাঁপান এ ব্রাজিলিয়ান। এ গোলের সিদ্ধান্ত হয় ভিআর চেকে। ৮৩ মিনিটে মেসিকে মাঠে নামায় কোচ জেরার্দো মার্টিনো। ততক্ষণে আর ম্যাচে ফেরার কোনো সুযোগই ছিল না। ৬-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net