রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:০৮

আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানকে নোটিশ

আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানকে নোটিশ

dynamic-sidebar

খবর বরিশাল: আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। বরগুনা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নি কর্মকর্তা মোঃ আব্দুল হাই আল হাদী স্বাক্ষরিত এ নোটিশ দেয়া হয়। নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর ৩১ বিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাচন কমিশনে লিখিতভাবে জানানো হবে না তার উপযুক্ত কারন ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

 

 

জানাগেছে, গত মাসের ২৩ জানুয়ারী নির্বাচন কমিশন তফসিল আমতলী পৌরসভার নির্বাচনের ঘোষনা করে। আচরণ বিধিতে উল্লেখ আছে, তফসিল ঘোষনার পরে বর্তমান মেয়র কোন উন্নয়ণ মুলক কর্মকান্ডে অংশ নিতে পারবে না। কিন্তু আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান আচরণ বিধি লঙ্ঘণ করে পৌরসভার সুবিধা নিয়ে ভোটারদের বাড়ী বাড়ী টিউবওয়েল, ঢেউটিন বিতরণ এবং আর্থিক অনুদান প্রদান করে আসছেন। যা পৌরসভা নির্বাচনের আচরণ বিধি সুস্পষ্ট লঙ্ঘন।

 

 

এ বিষয়ে স্বাম্ভব্য মেয়র প্রার্থী গাজী সামসুল হক বরগুনা জেলা নির্বাচন অফিসে অভিযোগ দেন। এ অভিযোগের প্রেক্ষিতে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫এর ৪ ধারা সুষ্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে ৭ ফেব্রুয়ারী জেলা নিার্বচন অফিসার তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। ওই নোটিশে উল্লেখ আছে, নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর ৩১ বিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাচন কমিশনে লিখিতভাবে জানানো হবে না তার উপযুক্ত কারন ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

 

 

স্বাম্ভব্য প্রাথী গাজী সামসুল হক বলেন, মেয়র মতিয়ার রহমান তফসিল ঘোষনার পরেও পৌরসভার অর্থায়নে ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে টিউবওয়েল, ঢেউটিন বিতরন ও নগদ টাকা প্রদান করে আসছেন। যা নির্বাচন আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন অফিসে অভিযোগ দিয়েছি।

 

আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানের মুঠোফোনে (০১৭১৩১৩৮৯৬৬, ০১৭৩৪৭৫২৬৬৬) বারবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।
বরগুনা জেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল হাই আল হাদী বলেন, আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানের নোটিশ দেয়া হয়েছে।

 

উল্লেখ আমতলী পৌরসভার নির্বাচন আগামী ৯ মার্চ। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারী।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net