সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩৪

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালসহ সারাদেশে তালিকা হচ্ছে ঝুঁকিপূর্ণ হাসপাতালের

বরিশালসহ সারাদেশে তালিকা হচ্ছে ঝুঁকিপূর্ণ হাসপাতালের

dynamic-sidebar

অনলাইন ডেস্ক : মানসম্মমানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে রাজধানীসহ সারা দেশে ঝুঁকিপূর্ণ সরকারি হাসপাতালের তালিকা তৈরির সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিবের (নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি) নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে আগামী তিন মাসের মধ্যে তালিকাসহ প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেয়া হয়েছে। সম্প্রতি স্বাস্থ্যসেবা বিভাগের সহকারী সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।

চিঠিতে বলা হয়, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও গণপূর্ত অধিদফতরের সহযোগিতায় সারা দেশে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের হাসপাতালে ঝুঁকিপূর্ণ ও মেরামতযোগ্য ভবনে নির্ভরযোগ্য বাস্তবভিত্তিক একটি তালিকা প্রস্তুতে সংশ্লিষ্ট সবাইকে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে বিষয়গুলো বিবেচনায় রেখে বিভাগীয় জেলা-উপজেলা পর্যায়ে সংযুক্ত ছক অনুযায়ী অগ্রাধিকারভিত্তিক তালিকা প্রণয়নে তথ্য সংগ্রহের অনুরোধ জানানো হয়।

তথ্য সংগ্রহে সেবা প্রতিষ্ঠানের হাসপাতালে ঝুঁকিপূর্ণ মেরামতযোগ্য ও ভার্টিক্যাল সম্প্রসারণযোগ্য ভবন সরেজমিন পরিদর্শন করে অগ্রাধিকারভিত্তিক তালিকা প্রণয়ন, ভবন ও প্রতিষ্ঠানের ঝুঁকি বিষয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও গণপূর্ত অধিদফতরের প্রত্যয়নপত্র তালিকার সঙ্গে দাখিল ও ইতোমধ্যে নির্মিত কিন্তু হস্তান্তরের অপেক্ষায় থাকা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান হাসপাতালসমূহ চালুর লক্ষ্যে প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রস্তাব পাঠাতে অনুরোধ জানানো হয়।

বিভাগীয় পরিচালক বিভাগীয় শহরের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের হাসপাতালে অগ্রাধিকারভিত্তিক তালিকা প্রেরণ নিশ্চিত করবেন বলে নির্দেশে বলা হয়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net