শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:০১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন

dynamic-sidebar

এইচ আর হীরা:
পিতা এ্যাডভোকেট মোঃ নেয়াল হোসেন, ছিলেন বরিশালের একজন নামকরা আইনজীবি। বড় ভাই খালেকুজ্জামান ও মেঝ ভাই এম মুনির হোসেন বীর মুক্তিযোদ্ধা এবং সৎ নিষ্ঠাবান একজন সাংবাদিক ছিলেন। দীর্ঘদিন সাধারণ মানুষের হয়ে লেখনীর মাধ্যমে জনগণের পাশে থেকে কাজ করেছেন এম মুনির হোসেন, ছিলেন বরিশাল জেলা সেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি।
সেই সূত্র ধরেই সাধারণ মানুষের সেবায় আগ্রহী হয়ে বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী হয়েছে তরুণ ব্যবসায়ী ও সমাজসেবক এস এম জাকির হোসেন। বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের বাসিন্দা এসএম জাকির হোসেন সাধারন মানুষের সেবার লক্ষ্যেই উপজেলার সাধারণ ভোটারদের ঘরে-ঘরে যাচ্ছেন। ভোটারদের মধ্যেও সাড়া ফেলেছে এস এম জাকির হোসেন।
জনগণের প্রত্যাশা বিপুল ভোটে নির্বাচিত হয়ে এবার সদর উপজেলায় জনসেবার সুযোগ পাবেন তরুণ এই রাজনীতিবীদ। তিনি ২০১৩ থেকে ২০১৮ মেয়াদে বরিশাল সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের টানা পাঁচ মেয়াদে সাধারণ সম্পাদক হিসেবে দক্ষতার সাথে নেতৃত্ব দিচ্ছেন।
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বরিশাল চেম্বার অব কমার্স এর পরিচালক, বরিশাল ক্লাবের পরিচালক, ইউরো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বরিশাল থেকে প্রকাশিত দৈনিক মতবাদ ও দৈনিক দখিনের মুখ পত্রিকার সম্পাদক এবং সাপ্তাহিত ইতিবৃত্ত পত্রিকার প্রকাশক ও সম্পাদক হিসেবে দীর্ঘদিন যাবত  দায়িত্ব পালন করেছেন। তরুণ ব্যবসায়ী এস এম জাকির হোসেন ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।
বর্তমানে তিনি বরিশাল মহানগর আওয়ামিলীগের কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিন সন্তানের জনক জাকির ২০১১ সালে বিয়ে করেন। স্ত্রী ফাতেমা ফারুকী পিতা এম নওসের ফারুকী বরিশাল বিভাগীয় বাউল শিল্পী সংগঠনের সাবেক সভাপতি এবং উপদেষ্টা ও লেখক গবেষক। চাঁদপুরা ইউনিয়নের সাহেবের হাট এলাকার বাসিন্দা রিপন হাওলাদার এস এম জাকির হোসেনের চেয়ারম্যান প্রার্থী হওয়া প্রসঙ্গে বলেন, দীর্ঘদিন এই ইউনিয়ন উন্নয়ন বঞ্চিত।
ভাঙা-চোরা রাস্তা-ঘাট, বিভিন্ন ওয়ার্ডের রাস্তাগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এসব রাস্তায় দূর্ঘটনা নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে ধোপা বাড়ির মোড় থেকে সাহেবের হাট গাবতলা পর্যন্ত, শিপু স্ট্যান্ড থেকে নুরালী স্টোর, কালামিয়ার বাড়ি থেকে বিকে স্কুল পর্যন্ত  রাস্তায় চলাচলের অনুপযুক্ত। চাঁদপুরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানকে বিভিন্ন সময়ে জানানোর পরও কোনো উন্নয়ন কাজ হয়নি। এস এম জাকির চেয়ারম্যান প্রার্থী হওয়াতে এলাকাবাসী অত্যন্ত খুশি।
আশা করি তিনি নির্বাচিত হলে এসব সমস্যার সমাধান হবে। এ প্রসঙ্গে এস এম জাকির হোসেন  বলেন,আমার বড় ভাই একজন সৎ নির্ভীক একজন মানুষ ছিলেন। তার হাত ধরেই আমার রাজনীতিতে পদার্পন। আমার ভাইকে দেখে শিখেছি,কিভাবে মানুষের জন্য কাজ করতে হয়। তিনি আরও বলেন, এই ইউনিয়নের প্রায় ৮/১০টা রাস্তায় আমি গিয়ে দেখেছি,বেশ কয়েকটি রাস্তা আছে যা চলাচলের অনুপযোগী।
এ ছাড়া চন্দ্রমোহন এলাকা থেকে বরিশালে আসতে সাধারণ মানুষের অনেক কস্ট করতে হয়। একদিকে নেহালগঞ্জ খেয়াঘাট ইজারাদারের খামখেয়ালীতে বেশি ভাড়া এবং যাতায়াতের প্রধান মাধ্যম পরিবহনেও বেশি ভাড়া আদায়ের কারণে ওই ইউনিয়ন আমার দেখা সবচেয়ে জনদূর্ভোগপূর্ণ ইউনিয়ন বলে আমি মনে করি। এ ছাড়াও অন্যান্য ইউনিয়নেও বেশকিছু সমস্যা রয়েছে যা কার্যক্রমে আমার ইশতেহারে বিশেষ প্রাধান্য দেয়া আছে।
আমার দেখায় গত ১০ বছরে ইউনিয়নে তেমন কোনো উন্নয়ন চোখে পড়েনি। এছাড়া বেকারত্ব এই ইউনিয়নের একটি বড় সমস্যা। জনগণ যদি আমাকে ভোটে নির্বাচিত করে জনগণকে সঙ্গে নিয়ে আমি সদর উপজেলার উন্নয়নে কাজ করতে চাই । বরিশাল সদর উপজেলার জনগণ আমার ওপর আস্থা রেখেছে বলেই আমি চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছি। যদি নির্বাচিত হই তাদের সেই আস্থার প্রতিদান কাজের মাধ্যমে দিতে চাই।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net