শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৪

শিরোনাম :
বরিশালে বেতন চাইতেই শ্রমিকদের উপর গুলি কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী
প্রতিমন্ত্রীর আশ্বাসে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

প্রতিমন্ত্রীর আশ্বাসে শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ  শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কমিটি গঠনকে কেন্দ্র করে কর্মবিরতিতে থাকা ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দিয়েছে। গত দুদিন ধরে হাসপাতালে পৃথক দুটি কমিটি গঠন করাকে কেন্দ্র করে কর্মবিরতি পালন করে আসছিল ইন্টার্ন চিকিৎসকদের একটি বড় অংশ।আন্দোলনের বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে হাসপাতালের পরিচালকের কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে হাসপাতালের পরিচালক, মেট্রোপলিটন পুলিশ ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।বৈঠক শেষে হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানান, ইন্টার্ন চিকিৎসকরা যে কর্মবিরতি পালন করছিল তা তারা প্রত্যাহার করে কাজে যোগদান করেছে। আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা দুটি কমিটি নিয়ে পরবর্তীতে বসে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন।আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসক তাসিন বলেন, আমাদের কমিটির ব্যাপারে যে এক পাক্ষিকতা দেখা গিয়েছিল সে ব্যাপারে আমাদের একটা সিদ্ধান্ত এসেছে। আমাদের পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বিসিসি মেয়র মিলে সমন্বিত করে আগামী শনিবারে কমিটির ব্যাপারে সিদ্ধান্ত দেবেন এমন একটা আশ্বাস আমাদের দিয়েছেন।

আমরা সেই আশ্বাসে কর্মস্থলে ফিরে যাচ্ছি এবং আমাদের কর্মবিরতি প্রত্যাহার করছি। ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ইমরান হোসেন বলেন, কমিটি ভাঙার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের মেয়র ও পানিসম্পদ প্রতিমন্ত্রী স্যারের সাথে কথা বলেছেন। তাদের সমন্বিত যে সিদ্ধান্ত রয়েছে সেই সিদ্ধান্ত তারা জানাবেন। আপাতত যাতে আমাদের এখানে স্বাস্থ্য সেবা নিশ্চিত হয় সেটার ওপরে তারা জোর দিয়েছেন।আর আমাদের এখানে দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

তিনি যদি আমাদের এখানে থাকতে বলেন, আমরা অবশ্যই থাকবো। প্রত্যাহার করতে বললে সেটিও করবো। আমরা মেয়রের প্রশ্নে আপোষহীন।বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, কমিটি নিয়ে যে দ্বিধাদ্বন্দ্ব ছিল অর্থাৎ কর্মবিরতি, তার অবসান ঘটেছে। বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ কমিটির দু-অংশের সাথেই কথা বলেছেন।

স্থানীয় সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহর যৌথ উদ্যোগে তারা কর্মবিরতি প্রত্যাহার করেছে এবং আশা করছি তারা কাজে যোগদান করবে। আর যেহেতু এ ব্যাপারে আমাদের প্রতিমন্ত্রী ও মেয়র মহোদয় যে সিদ্ধান্ত দেবেন আমরা সে অনুযায়ী কাজ করবো। আপাতত এটুকু বলতে পারি ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করেছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net