রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৩৯

৫ দফা দাবী আদায়ে বাবুগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীর‍দের কর্মবিরতি

৫ দফা দাবী আদায়ে বাবুগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীর‍দের কর্মবিরতি

dynamic-sidebar

বাবুগঞ্জ প্রতিনিধি ঃ ৫ দফা দাবী আদায়ে বরিশালের বাবুগঞ্জে দ্বিতীয় দিনের মত অর্ধদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীর‍া।

ঘোষণা অনুযায়ী ১২ সেপ্টেম্বর(সোমবার) থেকে ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করবেন তারা।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-কর্মচারীগন জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচদফা দাবী আদায়ের লক্ষ্যে সংযুক্ত কর্মচারী কল্যাণ পরিষদের ডাকে অর্ধদিবস কর্মবিরতি পালন করছেন।

জানা গেছে, ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর হলেও এখনো জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। দুটি পদের আপগ্রেডেশন পড়ে রয়েছে মন্ত্রণালয়ে। ফলে জেলা ও উপজেলার ডিআরআরও-পিআইওরা পাচ্ছেন না সামাজিক মর্যাদা ও কাঙ্খিত আর্থিক সুবিধা। ফলে বিষয়টির সুরাহার জন্য ডিআরআরও-পিআইও এবং কর্মচারী কল্যাণ সমিতি কর্মবিরতির ঘোষণা দিয়েছেন।

ঘোষনা অনুযায়ী সোমবার থেকে অর্ধ দিবস কর্মবিরতিতে যান বাবুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কর্মচারিগন।

বাবুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর না হওয়ায় জনবল কাঠামো ও নিয়োগবিধি অনুমোদন হয়নি। এতে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মর্যাদা ও সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। আমরা ন্যায্য দাবী আদায়ে কর্মবিরতি পালন করছি। আমাদের ৫ দফা দাবী মেনে নিতে কতৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net