মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৪৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
প্রধানমন্ত্রীর বরিশাল সফরকে কেন্দ্র করে নগরীর ফুটপাত দখলমুক্ত হলেও সড়কে ঠাঁয় দাড়িয়ে কাউনিয়ার পদক্ষেপ ক্লাব

প্রধানমন্ত্রীর বরিশাল সফরকে কেন্দ্র করে নগরীর ফুটপাত দখলমুক্ত হলেও সড়কে ঠাঁয় দাড়িয়ে কাউনিয়ার পদক্ষেপ ক্লাব

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে বরিশালের বিভিন্ন এলাকার ফুটপাত দখলকারীদের উচ্ছেদ পরিচালনা করছে বিসিসি। প্রধানমন্ত্রীর জনসভা স্থলে আসা নেতাকর্মীদের চলাচলের পথ সুন্দর ও নির্বিঘœ করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। তবে উচ্ছেদ কার্যক্রমে দ্বিমুখী মনোভাবও লক্ষ্য করা গেছে। বিশেষ করে নগরীর কাউনিয়ায় ফুটপাত দখলমুক্ত করতে পরিচালিত উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেয়া বিসিসির আরআই জাহাঙ্গীর ও সাজ্জাতের দ্বিমুখী আচরণে। কেননা ফুটপাত দখলকারীদের উচ্ছেদ করলেও এখানে সম্পূর্ণ সড়কের উপর স্থায়ীভাবে নির্মিত পদক্ষেপ নামক ক্লাবটি বহাল তবিয়তে রেখে তার আসপাশের ভাসমান দোকানগুলো উচ্ছেদ করেছেন তারা। এতে করে উচ্ছেদ হওয়া ওই সকল ভাসমান দোকানদার ও স্থানীয়দের কাছে নানান প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। আর এ ব্যাপারে উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেয়া জাহাঙ্গীর বলেন, ওখানেতো শুধু ক্লাব নয় কমিউনিটি পুলিশের সাইনবোর্ডও রয়েছে।
সূত্রে জানা যায়, দীর্ঘ ৬ বছর পর বরিশালে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ আগমনকে কেন্দ্র করে সমগ্র নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ শুরু করে দিয়েছেন। এছাড়া জেলা প্রশাসন ও বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকেও নেয়া হয়েছে নানা উদ্যোগ। ইতোমধ্যে নগরীর ফুটপাতগুলো দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে বিসিসি। কোথাও কোথাও অবৈধ দখলকারীদের জরিমানাও করা হয়েছে। গতকাল রবিবার নগরীর কাউনিয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে বিসিসি। এতে নেতৃত্ব দেন বিসিসির আরআই জাহাঙ্গীর ও সাজ্জাত হোসেন। থানা পুলিশের সহযোগিতায় পরিচালিত এ অভিযানে ফুটপাতের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়। তবে দ্বিমুখীতারও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। কাউনিয়া মরকখোলা ও এর আশপাশ এলাকায় ফুটপাতের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হলেও সম্পূর্ণ সড়কের উপরে ঠাঁয় দাড়িয়ে থাকা পদক্ষেপ ক্লাব ও গোল চত্ত্বরে বিশৃঙ্খলা সৃষ্টিকারী বাস কাউন্টারটি এরিয়ে যান তারা। এতে সাধারণ মানুষের মাঝে নানা প্রশ্নের উদ্বেগ হয়েছে। তাৎক্ষণিক তারা বিসিসির আরআই জাহাঙ্গীরের কাছে এর কারণ জানতে চাইলে তিনি বলেন, ওখানে কমিউনিটি পুলিশের কার্যালয় রয়েছে। তাহলে প্রশ্ন জাগে, কমিউনিটি পুলিশের সাইনবোর্ডের আড়ালে বিএনপি নেতাকর্মীদের আড্ডাস্থল কি ঝুঁকিপূর্ণ নয়। শুধুমাত্র খেটে খাওয়া গরীব মানুষের ভাসমান দোকানগুলোই কি ঝুঁকিপূর্ণ। এ ব্যাপারে জানার জন্য বিসিসির প্রধান নির্বাহী ওয়াহিদুজ্জামানের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি তা রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net