বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৭

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
অবশেষে শিকারপুর ইউপির তফসিল ঘোষণা

অবশেষে শিকারপুর ইউপির তফসিল ঘোষণা

dynamic-sidebar

উজিরপুর প্রতিবেদক,তালাশঃ


বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিলের ঘোষণা করা হয়েছে। ১৪ বছর পর শিকারপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম, মানববন্ধন, স্মারকলিপি প্রদান, সভা সমাবেশ করে আসছিল ইউনিয়নবাসী।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আ. হালিম খান জানান, প্রধান নির্বাচন কমিশনার কার্যালয় থেকে নির্বাচন সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। এর প্রেক্ষিতে মঙ্গলবার জেলা নির্বাচন কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। উজিরপুর উপজেলা রিটার্নিং অফিসার মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জারিকৃত প্রজ্ঞাপনে আগামী ২৩ মে মঙ্গলবার নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। ২৭ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, ৩০ এপ্রিল মনোনয়নপত্র যাছাই-বাছাই, ৭ মে প্রার্থীতা প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে।

এদিকে, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে এলাকার ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। ইতোমধ্যে চায়ের দোকান থেকে শুরু করে বিপণী বিতানেও সকলের মুখে নির্বাচনী আলোচনা।

সাধারণ ভোটাররা বিভিন্ন প্রার্থী নিয়ে আলোচনা-সমালোচনার নতুন খোরাকে পরিণত হয়েছে। নির্বাচনের তফসিলের ঘোষণা হওয়ায় প্রধান নির্বাচন কমিশনারসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন সুশীল সমাজ।

ইতোমধ্যে দলীয় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা বিভিন্ন নেতাদের কাছে মনোনয়ন পাওয়ার জন্য তদবির শুরু করেছেন। আওয়ামী লীগের মধ্যে একাধিক প্রার্থী থাকলেও বিএনপির সম্ভাব্য একক প্রার্থী হিসেবে নির্ধারণ হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

তবে সাধারণ ভোটারদের মধ্যে একটি সংশয় র্দীঘ ১৪ বছর পরে গণতান্ত্রিক উপায়ে অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে তাদের পছন্দ মতো যোগ্য প্রার্থীদের নির্বাচিত করতে পারবেন কী?

উপজেলা নির্বাচন অফিসার জসিম উদ্দিন বলেন, অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে সকল কার্যক্রম গ্রহণ করবে নির্বাচন কমিশনার।

উল্লেখ্য, শিকারপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৫৭৯ জন। তবে সংশোধিতভাবে কিছু ভোটার বৃদ্ধি হতে পারে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net