শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:২২

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
খুলনাসহ সারা দেশের সাংবাদিক ভাইদের প্রতি অসীম কৃতজ্ঞতা জানাচ্ছি – সাংবাদিক লতিফ

খুলনাসহ সারা দেশের সাংবাদিক ভাইদের প্রতি অসীম কৃতজ্ঞতা জানাচ্ছি – সাংবাদিক লতিফ

dynamic-sidebar

খুলনা:-

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় গ্রেফতার সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল জেল হাজত থেকে বের হয়েছেন।বুধবার (২ আগস্ট) বিকেল ৫টা ৩৫ মিনিটে খুলনা জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান।এ সময় সাংবাদিক লতিফ মোড়লকে তার কর্মরত পত্রিকা দৈনিক প্রবাহ, মানবাধিকার সংগঠন অধিকার, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি খুলনা জেলা শাখা সহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন ফুলের মালা দিয়ে বরণ করে নেয়।এর আগে বেলা ১১টা ৪০ মিনিটে শুনানি শেষে পুলিশের চার্জশিট দাখিল না হওয়া পর্যন্ত খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ‘খ’ অঞ্চলের বিচার নুসরাত জাবিন ১০ হাজার টাকার বন্ডে তার জামিন মঞ্জুর করেন।জামিন মঞ্জুর হওয়ার পর থেকে তার স্বজন ও সহকর্মীরা জেল গেটে তার জন্য অপেক্ষা করতে থাকেন।সাংবাদিক লতিফ মোড়ল  বলেন, আমি খুলনাসহ সারা দেশের সাংবাদিক ভাইদের প্রতি অসীম কৃতজ্ঞতা জানাচ্ছি। কেননা তারা আমার গ্রেফতারের বিষয়টি দ্রুত সব জায়গায় ছড়িয়ে দিয়েছেন। ধন্যবাদ জানাচ্ছি সরকারের প্রতি। আমাকে গ্রেফতার করার পর থেকে তারা বিষয়টি গুরুত্বের সাথে দেখেছেন, যে কারণে দ্রুত আমি জামিন পেয়েছি।
তিনি অবিলম্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা বাতিলের দাবি জানান।
আদালতে আসামির পক্ষে জামিন শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সুজিৎ অধিকারী, আব্দুস সাত্তার, মোল্লা মতিয়ার রহমান, অশোক সিংহসহ ১৪/১৫ জন আইনজীবী।
আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুজিৎ অধিকারী বলেন, সাংবাদিক আব্দুল লতিফের বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছে, তা তথ্য প্রযুক্তি আইনের ধারায় পড়ে না। এই মামলা দায়েরের মাধ্যমে আইনকে অপব্যবহার করা হয়েছে।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস বলেন, মামলার বাদী সুব্রত ফৌজদার। মামলার এজাহারে বলা হয়েছে, প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়া সংক্রান্ত সংবাদ ফেসবুকে শেয়ার করেন লতিফ। এতে প্রতিমন্ত্রীর সম্মান ক্ষুণ্ন হয়েছে। তাই লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেছেন তিনি।
সোমবার (৩১ জুলাই) রাত আড়াইটার দিকে ডুমুরিয়া উপজেলা সদরের বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে সাংবাদিক লতিফ মোড়লকে খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ‘খ’ অঞ্চলে হাজির করা হয়। বিচারক নুসরাত জামিন শুনানি শেষে বুধবার পুনরায় মামলার শুনানির দিন ধার্য করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। আদালত বুধবার শুনানি শেষে তার অন্তর্বর্তীকালীন মঞ্জুর করেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ২৯ জুলাই মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি তার নিজ এলাকা ডুমুরিয়ায় বন্যা নিয়ন্ত্রণ ও স্বেচ প্রকল্পের (এফসিডিআই) আওতায় কয়েকজন দুস্থের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন। জুলফিকার আলী নামে দক্ষিণ ডুমুরিয়া গ্রামের এক ব্যক্তির পাওয়া ছাগল ওইদিন রাতেই মারা যায় বলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ওই খবর ফেসবুকে শেয়ার করার অভিযোগে লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন সুব্রত। মামলার বাদী যশোর থেকে প্রকাশিত একটি পত্রিকার ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি।

সূত্র:- বাংলা নিউজ

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net