বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

ভাষাশহীদদের স্মরণ করলো গোটা বরিশাল

dynamic-sidebar

বরিশালে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ করেছে বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

একুশের প্রথম প্রহরে বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২ টা ১ মিনিটে বরিশালের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ, বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম তালুকদার, বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক শামীম ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

একুশের এ দিনে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এরপর একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, বরিশাল জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, বরিশালের ডিআইজি মো. শফিকুল ইসলাম, মহানগর পুলিশ কমিশনার মোশারেফ হোসেন, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, বরিশাল পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংসদ সদ্য ও প্রশাসনের শ্রদ্ধা নিবেদনের পর বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করেন।

এরআগে রাত ১১ টা থেকে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনার এলাকায় সাধারণ মানুষের ঢল নামে। যাদের কণ্ঠে ভেসে ওঠে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি…’ গানটি।

এদিকে রাত ১০ টার পর থেকেই শহীদ মিনারের সামনের সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী। পাশাপাশি নিয়ন্ত্রণ ব্যবস্থার মধ্য দিয়ে বিকল্প পথে যানবাহন চলাচল স্বাভাবিক রাখা হয়।’’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net