শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৮

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

জলবায়ু সুরক্ষার দাবিতে রাস্তায় নেমেছে শিশুরা

dynamic-sidebar

জলবায়ু সুরক্ষার দাবিতে শুক্রবার সকালে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিক্ষোভ করেছেন বরিশালের প্রায় পাঁচশতাধিক শিশু-কিশোররা। পরে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। গ্লোাবাল ক্লাইমেট স্ট্রাইক বা আন্তর্জাতিক জলবায়ু অবরোধের অংশহিসেবে এ বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান শিশু-কিশোরদের আন্দোলনকে সমর্থন করেছেন।

বরিশাল সিটি কর্পোরেশন, ইউনিসেফ, প্ল্যান ইন্টারন্যাশন্যাল, এ্যাকশন এইড, এম্পাওয়া ইয়ূথ ফর ওর্য়াক, সেইভ দ্যা চিলড্রেন বাংলাদেশের সহযোগিতায় এ কর্মসূচিতে জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় নিরাপদ ভবিষ্যৎ এবং প্যারিস চুক্তির বাস্তবায়নের দাবি নিয়ে ফ্রাইডে ফর ফিউচার বাংলাদেশ শীর্ষক এই কর্মসূচির সমন্বয় করে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস।
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জলবায়ু পরিবর্তনের নির্মম শিকার। গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক একটি শিশুদের আন্দোলন। শিশুদের ভবিষ্যতের সুরক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।

ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সম্বন্বয়কারী সোহানুর রহমানের সঞ্চলনায় বিক্ষোভ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্যে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের প্রধান সমন্বয়কারি শাকিলা ইসলাম বিশ্বজুড়ে জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় নিরাপদ ভবিষ্যৎ এবং প্যারিস চুক্তির বাস্তবায়নের দাবি করেন। কর্মসূচিতে একত্বতা ঘোষনা করেন, ইউনিসেফের বিভাগীয় প্রধান এইচ তৌফিক আহমেদ, প্ল্যান ইন্টারন্যাশনালের শিশু সুরক্ষা বিশেষজ্ঞ রেজানুল হক প্রমুখ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net