রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:০০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
এ করিম প্রাথমিক বিদ্যালয়ে না এসেও হাজিরা খাতায় উপস্থিত শিক্ষিকা!

এ করিম প্রাথমিক বিদ্যালয়ে না এসেও হাজিরা খাতায় উপস্থিত শিক্ষিকা!

dynamic-sidebar

স্টাফ রিপোর্টঃ বরিশাল নগরীর হাটখোলা ব্রিজ সংলগ্ন সরকারি এ করিম প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চলছে ক্লাস ফাঁকির মহরা। বিদ্যালয়ে শিক্ষিকা না এসেও নিয়মিত উপস্থিত দেখাচ্ছে হাজিরা খাতায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫ জন মহিলা শিক্ষিকা দ্বারা পরিচালিত এই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ব্যতিত সকলেই ছিলেন অনুপস্থিত। শিক্ষার্থীরা ক্লাসের মধ্যেই মারবেল খেলছে। অন্য একটি ক্লাসে গিয়ে দেখা যায় একজন শিক্ষার্থী সকলকে পড়াচ্ছে। শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা বলেন, ম্যাডামরা ঠিকমত ক্লাস নেয় না। আমরা প্রতিদিন ক্লাসে এসে খেলাধুলা করে চলে যাই। প্রায়ই ম্যাডামরা স্কুলে আসেনা।

এ ব্যপারে প্রধান শিক্ষিকা জেসমিন জানান, একজন ছুটিতে গেছেন। বাকিরা পাশের বিদ্যালয়ের একটি প্রোগ্রামে গেছেন।পাশের বিদ্যালয়ে অনুষ্ঠান আছে সেখানে দাওয়াত রেয়েছে সকল শিক্ষিকারা ওখানে গেছেন।

তখন ঘটনার সত্যতা নিশ্চিত করতে বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামসুন নাহার রুবির মুঠোফোনে কল দিলে রিসিভ করেন তার মেয়ে জানান তার মা রান্না করছেন। এমনকি স্কুলে না এসেও হাজিরা খাতায় উপস্থিত থাকেন তিনি।

ওই বিদ্যালয়ের ম্যাজেটিং কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে বলেন, শিক্ষিকাদের আমি সকল সময় তদারকির মধ্যে রাখি। তারপরেও শিক্ষিকাদের একটু গাফিলতি রয়েছে। তবুও আমি বিষয়টি দেখবো।

বিদ্যালয়ের ক্লাসের সময় ক্লাস ফাঁকি দিয়ে বাড়িতে অবস্থান করাটা অপরাধ কিনা জানতে চাইলে প্রধান শিক্ষিকা বলেন, ভাই শুধু আজকেই এমনটা হয়েছে ভবিষ্যত এমনটা আর হবেনা। এবারের মত সংবাদ প্রকাশ করার দরকার নাই।

শিক্ষাই জাতির মেরুদণ্ড কিন্তু এর কারিগররা নিজেরাই যদি হন ফাঁকিবাজ তখন মেরুদণ্ড সোজা হওয়ার বদলে ভেঙে গুরিয়ে যাবে। কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যত রক্ষায় এই সকল এমন শিক্ষকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবি জানান শিক্ষার্থীদের অবিভাবকগন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net