রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৪

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
আল্টিমেটাম শেষে রক্ত দিয়ে লিখে ববি ভিসির পদত্যাগ দাবী শিক্ষার্থীদের

আল্টিমেটাম শেষে রক্ত দিয়ে লিখে ববি ভিসির পদত্যাগ দাবী শিক্ষার্থীদের

dynamic-sidebar

অনলাইন ডেস্ক :: ৪৮ ঘন্টার‌ আল্টি‌মেটাম শেষ হওয়ার পরও বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য পদত্যাগ না করায় নি‌জেদের শরীরে রক্ত দি‌য়ে দেয়ল লিখন ক‌রে‌ছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

টানা আন্দোলনের নবম দিনের মাথায় বুধবার (০৩ এপ্রিল) দুপুর আড়াইটায় নিজে‌দের শরী‌রের রক্ত দি‌য়ে দেয়াল লিখ‌নের এই কর্মসূচী পালন ক‌রে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এসময় একাডেমিক ভবনের সামনে শিক্ষার্থীরা এক এক করে রক্ত দিতে থাকেন এবং সেই রক্ত দিয়ে বিশ্ববিদ্যালয়ের দেয়ালে ভিসির পদত্যাগের দাবীতে নানা শ্লোগান লেখা হয় এবং ক্যাম্পাস জুড়ে পোস্টারিং করা হয়।

এর আগে প্রতিদিনের ম‌তো সকাল ১০ টায় ক্যাম্পা‌সে একাডেমিক ভবনের প্রশাস‌নিক শাখার সাম‌নে জ‌ড়ো হয় শিক্ষার্থীরা। ববি ভিসির পদত্যাগের এক দফা দাবী‌তে সেখানে স্লোগান দেয় তারা।

এর আগে শিক্ষর্থীরা গত ১ এ‌প্রিল জেলা প্রশা‌কের মাধ্যমে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কা‌ছে স্মারক‌লি‌পি প্রদান ক‌রে শিক্ষার্থীরা। এর পরপরই তারা ৪৮ ঘন্টার আল্টি‌মেটাম দেয়।

আজ দুপু‌রে ২ টায় ওই আল্টি‌মেটামের মেয়াদ শেষ হয়। তবে আল্টিমেটামের মেয়াদ শেষ হলেও ভিসি পদত্যাগ না করায় শিক্ষার্থীরা এই কর্মসূচী পালন করা হয়। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন কর্মসূচী চালিয়ে যাবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

তবে ভিসি ড. এসএম ইমামুল হক সাংবাদিকদের জানিয়েছেন কোনো অবস্থাতেই পদত্যাগের প্রশ্নই আসে না। এছাড়া শীঘ্রই একাডেমিক কার্যক্রম শুরু করা হবে। এদিকে সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ড. হাসিনুর রহমানের সাথে কয়েকজন শিক্ষক শিক্ষার্থীদের সাথে আলোচনার জন্য ক্যাম্পাসে গেলেও কোন সুরাহা হয়নি।

প্রসঙ্গত: ২৬ মার্চ স্বাধীনতা দিব‌সের আ‌য়োজন সম্প‌র্কে শিক্ষার্থী‌দের না জানা‌নোর কার‌ণে বিশ্ববিদ্যাল‌য়ে আ‌ন্দোলন শুরু ক‌রে‌ শিক্ষার্থীরা। প‌রে আ‌ন্দোলনরত শিক্ষার্থী‌দের রাজাকা‌রের সন্তান ব‌লে গা‌লি দি‌লে আ‌ন্দোলন আ‌রো বেগবান হয় এবং তারই প‌রি‌প্রে‌ক্ষি‌তে বিশ্ববিদ্যালয় অনি‌র্দিষ্টকা‌লের জন্য বন্ধ ঘোষনা করে কতৃপক্ষ। ত‌বে এই ব‌ন্ধের পরও হল ত্যাগ না ক‌রে টানা ৯দিন আ‌ন্দোলন চা‌লি‌য়ে যায় শিক্ষার্থীরা। এ‌তে ক‌রে পু‌রো বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা চল‌ছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net