সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:১৪

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশালে ইন্টারনেট প্রতিষ্ঠানের সংযোগ ক্যাবল কর্তন : প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি

বরিশালে ইন্টারনেট প্রতিষ্ঠানের সংযোগ ক্যাবল কর্তন : প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি

dynamic-sidebar

ইন্টারনেট সেবাপ্রদান প্রতিষ্ঠানের সংযোগ ফাইবার ক্যাবল কর্তনে রহস্য!

বিপদের আশংকায় বরিশাল

নিজস্ব প্রতিবেদকঃ রাতের আধারে ইন্টারনেট সংযোগ কাটায় নতুন আশংকা’র সূত্রপাত ঘটেছে বরিশালে। টানা ১২ ঘন্টা ইন্টারনেট সেবা বন্ধ থাকায় রহস্যের জ্বাল ক্রমশ ঘোলাটে হয়ে দাড়াচ্ছে।বরিশাল বিভাগে ইন্টারনেট সেবা প্রদান কারী কয়েকটি নামীদামী প্রতিষ্ঠানের ইন্টারনেট সংযোগ ফাইবার ক্যাবল গভীর রাতে কর্তন করে একটি চক্র।

এই প্রথম ইন্টারনেট সেবা বন্ধ করার এহেন অভিনব পন্থানুসরণ করায় নানান দিক উঠে আসতে শুরু করেছে। একই রাতে বিভিন্ন ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের কয়েক লক্ষটাকার সংযোগ ক্যাবল বরিশালের বিভিন্ন স্থান থেকে কেটে নেয়ায় ইন্টার সেবা প্রায় সম্পূর্ণ বন্ধ হয়ে পরে। এতে করে বিড়ম্বনা সৃষ্টি হয়েছে গ্রাহকদের মাঝে। ব্যাংক ডাকাতি তথ্য পাচার কিংবা এর থেকেও আত্মঘাতী ঘটনা ঘটাতে এহেন কর্মকান্ড ঘটিয়েছে দূর্বিত্বরা বলেও বরিশালের সচেতন নাগরীগদের এ বিষয়ের আলোচনাতে উঠে এসেছে।

জানা গেছে, বরিশালের ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইউরোটেল বিডি লিমিটেড ,জে নেটওয়ার্ক, থ্রি লিংক সহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের ইন্টারনেট সংযোগ কর্তন করে নিয়েছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের সনাক্ত করনের একটি তথ্য নিশ্চিত করে ইউরোটেল বিডি কতৃপক্ষ। দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ইন্টারনেট সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান ইউরোটেল বিডি অনলাইন লিমিটেড সহ বেশ কয়েকটি ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সংযোগ ফাইবার কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

এসময়ে তারা কয়েক লক্ষাধিক টাকার ফাইবার চুরি করে নিয়ে যায়। বরিশাল নগরীর কয়েক স্থানে এই ঘটনা ঘটায়।ইউরোটেল বিডি অনলাইন লিমিটেড কর্তৃপক্ষ জানিয়েছে, ২৩ এপ্রিল রাত পৌনে ১২টার দিকে নগরীর পুলিশ লাইন্স রোড এন.হোসেন গলির মুখে এবং কাকলীর মোড়ে বিপুল পরিমান সংযোগ ফাইবার কেটে ফেলে।এতে করে ১২ ঘন্টার টানা ইন্টারনেট সেবা ব্যহত হয়। নিরবিচ্ছিন্ন সেবার জন্য পুনঃসংযোগের কাজ করছে ইউরোটেল বিডি।

ইউরোটেল বিডি অনলাইন লিমিটেডের হেড অব অপারেশন জহিরউদ্দিন মঈন জানান, কমপক্ষে তাদের ১৫ লাখ টাকার ক্যাবল কেটে চুরি করে নিয়ে গেছে।আমাদের হাতে চোরের সিসিটিভি ফুটেজ এসে পৌঁছেছে।তিনি জানান, আমরা সিসি টিভি ফুটেজ দেখে সনাক্ত করতে পেরেছি কারা এসব করিয়েছে। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছেও বলে জানান এই কর্মকর্তা।

এদিকে জে নেটওয়ার্ক অনলাইন লিমিটেডের হেড অব অপারেশন দেলোয়ার হোসেন জানান,নগরীর সদর রোড,কাকলির মোড়,ঈশ্বরবশু রোড, পুলিশ লাইন রোড সহ বিভিন্ন স্থানের ক্যাবল কেটে চুরি করে নিয়ে যায় চোর চক্র ,এতে আমাদের কোম্পানির প্রায় ৮লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে যানান তিনি ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net