রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:১৫

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশাল বোর্ডের ২ টি বিদ্যালয়ের কেউ পাস করেনি

বরিশাল বোর্ডের ২ টি বিদ্যালয়ের কেউ পাস করেনি

dynamic-sidebar

এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর বরিশাল বোর্ডের দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি।

প্রতিষ্ঠান দু’টি হলো- ভোলার চরফ্যাশনের শশীভূষণ গার্লস হাইস্কুল থেকে ৯ শিক্ষার্থী পরীক্ষা অংশ নিয়ে কেউ পাস করেনি এবং পটুয়াখালীর রাঙ্গাবালি উপজেলার চরগঙ্গা আদর্শ সেকেন্ডারি স্কুল থেকে ৪৩ শিক্ষার্থী অংশ নিয়ে সবাই ফেল করেছে।

এদিকে এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ৮২ দশমিক ২০ শতাংশ শিক্ষার্থী পাস করেছে, জিপিএ-৫ পেয়েছে এক লাখ পাঁচ হাজার ৫৯৪ জন।

৬ মে সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনি রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনে মাধ্যমিকের ফলাফল প্রকাশ করেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর ছাড়াও শিক্ষা মন্ত্রণালয় ও অন্যান্য দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবার বরিশাল বোর্ডের দুইটি প্রতিষ্ঠান থেকে কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি। ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেট বোর্ডে এবার এমন শিক্ষা প্রতিষ্ঠান নেই।

অন্যদিকে মাদ্রাসা বোর্ডের ৫৯টি ও কারিগরি বোর্ডের ৪৩টি প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি।

এসএসসিতে ২০১৭ সালে ৯৩টি এবং ২০১৬ সালের ৫৩টি প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল করে। ২০১৫ সালে ৪৭টি এবং ২০১৪ সালে ২৪টি প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল করেছিল।

এ ছাড়াও এই বছর পাসের হার বাড়লেও এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছে। গত বছর জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ছিলো এক লাখ ১০ হাজার ৬২৯ জন। সেখানে এ বছর জিপিএ-৫ পেয়েছে এক লাখ পাঁচ হাজার ৫৯৪ জন। গতবারের চেয়ে এবার মোট জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা পাঁচ হাজার ৩৫ জন কমেছে।

শতকরা হিসাবে গতবছর জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ছিল ৫ দশমিক ৪৬। এবার সেই হার ৪ দশমিক ৯৬ শতাংশ। শতকরা হিসাবে এ বছর জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা দশমিক ৫০ শতাংশ কম।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net