রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:৩৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
রমজানের প্রথম জুমায় বরিশালের মসজিদ গুলোতে মুসল্লিদের ঢল

রমজানের প্রথম জুমায় বরিশালের মসজিদ গুলোতে মুসল্লিদের ঢল

dynamic-sidebar

আজ পবিত্র মাহে রমজানের প্রথম জুমার নামাজ আদায় করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা। বরিশালের প্রতিটি মসজিদে ছিল মুসল্লিদের উপচেপড়া ভিড়। মসজিদগুলোতে ছিল নানা বয়সী মুসল্লিদের ব্যাপক উপস্থিতি। অধিকাংশ মসজিদে জায়গা ভরে রাস্তার অনেক দূর পর্যন্ত মুসল্লিদের নামাজের কাতার লক্ষ্য করা গেছে।

রমজানের প্রথম জুমার নামাজে দক্ষিণাঞ্চলের প্রতিটি মসজিদে ছিল উপচে পড়া ভীড়। দুপুর ১২টা থেকেই মসজিদগুলোতে মসুল্লীদের আগমন শুরু হয়। দুপুর ১টার মধ্যে পূর্ণ হয়ে যায় মসজিদের মূল এলাকা। বেশীরভাগ মসজিদের ছাদের পরে বাইরেও আজ শুক্রবার (১০ মে) চলতি বছরের চতুর্থ মাহে রমযানের প্রথম জুমার নামাজ আদায়ে মুসুল্লীদের ভীড় ছিল লক্ষণীয়। দক্ষিণাঞ্চলে জুমা নামাজের সর্ববৃহত জামাত অনুষ্ঠিত হয় ফরিদপুরের বিশ্ব জাকরে মঞ্জিলে। দেশের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক জাকেরান ও আশেকানসহ বিপুল সংখ্যক মুসুল্লী বিশ্ব জাকের মঞ্জিল জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে মিলাদ ও দোয়া ছাড়াও ফাহেতা শরিফ পাঠ করে বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফী খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারত করেন সমবেত মুসুল্লীয়ানগন। এছাড়াও ছারছিনা দরবার জামে মসজিদ ও চরমোনাই দরবার জামে মসজিদেও জুমার নামাজে বিপুল সংখ্যক মুসুল্লীয়ান অংশ নেন। বরিশাল মহানগরীর সর্ববৃহত জুমার জামাত অনুষ্ঠিত হয় চকবাজার জামে এবাদুল্লাহ মছজিদ ও নবগ্রাম রোড-চৌমহনী মসজিদ এ নুর তাবলিগ মারকাজ মসজিদে। এদুটি মসজিদেই কয়েক হাজার মুসুল্লী জুমার নামাজ আদায় করেন। এবারের রমজান শুরুর পরে গতকালই বরিশালে আবহাওয়া পরিস্থিতি যথেষ্ঠ ভাল ছিল। দিনের দ্বিতীয় প্রহরের শুরুতে কিছুটা মেঘের সাথে কয়েক মিনিটের হালকা বৃষ্টিপাতের পরে দিনভরই ছিল রোদের ঝলকানি। তবে তাপমাত্রার পারদ ছিল সহনীয় পর্যায়ে। পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা, ঝালকাঠী এবং মাদারীপুর ও শরিয়তপুরেও গতকালের জুমার জামাতে মুসুল্লীয়ানগনের অভূতপূর্ব উপস্থিতি ছিল লক্ষ করার মত।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net