বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৩৪

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

পাথরঘাটায় ভুল চিকিৎসায় কলেজছাত্র পঙ্গু

dynamic-sidebar

বরগুনার পাথরঘাটায় জহির নামে এক কলেজ ছাত্র ইলিয়াস কবিরাজের ভুল চিকিৎসার শিকার হয়ে একটি পা হারিয়ে পঙ্গুত্বের শিকার হয়েছেন। বর্তমানে বাগেরহাট একটি ক্লিনিকে চিকিৎসাধীন। এদিকে জহিরের পরিবার হতদরিদ্র হওয়ায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ এলাকাবাসীর কাছ থেকে চাঁদা তুলে দীর্ঘদিন যাবত জহিরের চিকিৎসা করে আসলেও বর্তমানে অর্থাভাবে চিকিৎসা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

জানা গেছে, চলতি বছরের ২১ ফেব্রুয়ারি চরলাঠিমারা গ্রামের চান মিয়ার ছেলে পাথরঘাটা ডিগ্রি কলেজের ছাত্র মো. ইলিয়াস পার্শ্ববর্তী হরিণঘাটা নামকস্থানে হাডুডু খেলতে গেলে আঘাত পেয়ে বাম পা ভেঙ্গে যায়। তাৎক্ষণিক তাকে স্থানীয় কবিরাজ ইলিয়াসের কাছে নিলে কবিরাজ ইলিয়াস তিন দিনের একটি মুরগির ছানা পিসে মলম তৈরি করে জহিরের ভাঙ্গা পায়ে মালিশ করে লতা-পাতা দিয়ে পা বেন্ডেজ করে দেয়। কিছু দিন পরে পা থেকে দুর্গন্ধ বের হলে জহিরের পিতা চান মিয়া কবিরাজের বাধা উপেক্ষা করে স্থানীয় হাসপাতাল থেকে একজন চিকিৎসক বাড়িতে নিয়ে পায়ের বেন্ডেজ খুলে দেখে পায়ের অনেক অংশ পচে গেছে।

পরে জহিরের হতদরিদ্র পিতা চান মিয়া জহিরের সহপাঠীদের সহযোগিতায় এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ এলাকার বিভিন্ন লোকের কাছ থেকে সাহায্য তুলে ছেলেকে বাঁচাতে পাথরঘাটা হাসপাতালে নিয়ে আসলে হাসপাতাল কর্তৃপক্ষ জহিরের অবস্থা আশঙ্কাজনক হওয়া তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক জহিরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করে।

এব্যাপারে জহিরের বড় ভাই মো. ঈসা মিয়া বলেন, কবিরাজ ইলিয়াসের ভুল চিকিৎসার কারনে জহিরের বাম পায়ের নিচ থেকে হাটু পর্যন্ত পচে গেছে। উন্নত চিকিৎসা হলে জহিরকে প্রাণে বাঁচাতে পারলেও তার বাম পা কেটে ফেলতে হবে। এ ব্যাপারে কবিরাজ ইলিয়াসের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি এরকম অনেক চিকিৎসা করেছি,তবে দু-একটা সমস্যা হতেই পারে এটা বড় ধরনের কোন ভুল না।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net