রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

বরিশালে ঈদের জামাত কখন কোথায়

dynamic-sidebar

মুসলমান ধর্মালম্বিদের সর্ববৃহৎ উৎসব ঈদ-উল ফিতর এর নামাযের জামাত বরিশাল জেলার সহস্ত্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। বরিশাল নগরে ঈদের দিন প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮ টায় হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু।

তিনি জানান, মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কথা মাথায় রেখে নগরের বান্দরোডস্থ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের সকল প্রস্তুতি প্রায় শেষের পথে। মেয়র নিজেই ঈদের জামায়াত অনুষ্ঠিত হওয়ার লক্ষে ময়দানের প্রস্তুতিমূলক কার্যক্রম পর্যবেক্ষন করছেন। এখানে প্রতিবছরের ন্যায় বর্তমান ও সাবেক সাংসদ, সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন। এ ময়দানে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব) জাহিদ ফারুক শামীমের ঈদের জামাতে অংশগ্রহন করার কথা রয়েছে।

এদিকে নগরের বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দ্বিতীয় জামাতের মধ্যদিয়ে বরিশাল নগরের সর্বশেষ ঈদের জামাত সকাল ১০ টায় কেন্দ্রীয় জামে কশাই মসজিদ, বায়তুল মোকাররম জামে মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে অনুষ্ঠিত হবে। পাশাপাশি এ মসজিদগুলোর মধ্যে কেন্দ্রীয় জামে কশাই মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮ টায় এবং বায়তুল মোকাররম জামে মসজিদ সকাল ৯ টায় প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী আবদুল মান্নান ।

অপরদিকে চরমোনাই মাদ্রাসা প্রাঙ্গনে সকাল ৯ টায়, নেছারাবাদ ঈদগাহ ময়দানে সকাল ৯ টায় ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি উজিরপুরের গুঠিয়ায় বায়তুল আমান জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় ঈদের আরো একটি বৃহত জামায়াত অনুষ্ঠিত হবে। এদিকে সকাল সাড়ে ৭ টায় প্রথম ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে নগরের আমানতগঞ্জ ঈদগাহ ময়দানে। এরপর সকাল ৮ টায় নগরের সাগরদী মাদ্রাসা জামে মসজিদ, নথুল্লাবাদ মাদ্রাসা মসজিদ, গোরস্থান ঈদগাহ ময়দান, বাজাররোড মাদ্রাসা মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ৮ টায় ব্রাউন কম্পান্ড জামে মসজিদ, সাগরদী বাজার জামে মসজিদ, নূরিয়া হাইস্কুল জামে মসজিদ, ওয়াপদা জামে মসজিদ, পাওয়ার হাউজ জামে মসজিদ, বাস টার্মিনাল কেন্দ্রীয় জামে মসজিদ ও জেলাস্কুল জামে সমজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৯ টায় পোর্টরোড জামে মসজিদ, ল’কলেজ জামে মসজিদ ও ফকিরবাড়ি জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল সাড়ে ৮ টায় ও সাড়ে ৯ টায় দুটি পৃথক ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে পুলিশ লাইন জামে মসজিদে।

তবে ঈদের দিন বৃষ্টি হলে ঈদগাহ ময়দানে নামাজ আদায় করতে না পারা গেলে, সেক্ষেত্রে স্ব-স্ব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর ঈদ ও ঈদের জামায়াতকে ঘিরে পুরো বরিশাল জুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। যে নিরাপত্তার দায়িত্বে পুলিশের বিভিন্ন ইউনিটের পাশাপাশি র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত থাকবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net