শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:০১

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

বরিশালে বিএনপির বিভাগীয় মহা সমাবেশ আজ

dynamic-sidebar

স্টাফ রিপোর্টার : আজ (১৮ জুলাই) বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বরিশাল বিভাগীয় সমাবেশ। সমাবেশকে সফল করতে দলটির পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে বরিশাল কেন্দ্রীয় ঈদগা ময়দানে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় সমাবেশ।

এ লক্ষে গতকাল বুধবার সারাদিন বিভাগজুড়ে প্রচারের জন্য মাইকিং করেছে দলটি। পাশাপাশি লিফলেট বিতরণ করবে তারা। এছাড়া প্রতিটি জেলা ও উপজেলায় প্রস্তুতি মূলক সভা করছে তারা। এদিকে বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে প্রস্তুতি সভা এবং আলোনচা, মতবিনিময় সভা অনুষ্ঠিত হলেও নগরীর কোথাও ব্যানার ফেস্টুন কিংবা প্লেকার্ড দেখা যায়নি। এমনকি সমাবেশ স্থানে নেই কোন সাজগোজ। তৈরি করা হয়নি কোন তোরণ।

এ বিষয়ে বিএনপির এক নেতা বলেন, ব্যানার ফেস্টুন ছাড়াও সমাবেশ সফল করা যাবে। প্রয়োজন শুধু নেতাকর্মীর ঐক্যমত। প্রতিটি জেলা-উপজেলা বিএনপির সভাপতি-সম্পাদক ছাড়াও অসংখ্য নেতাকর্মী অংশগ্রহণ করবে সমাবেশে।

এদিকে বিভাগীয় সমাবেশের জন্য আইন-শৃঙ্খলা বাহীনির পক্ষ থেকে বিএনপিকে কোন অনুমতি দেয়া হয়নি বলে জানাগেছে। তবে একটি সূত্র জানিয়েছে পুলিশ কমিশনারের সাথে তারা দেখা করেছেন বিএনপির উর্ধতন নেতৃবৃন্দ। তিনি মৌখিকভাবে সমাবেশ করার অনুমতি দিয়েছেন বলে জানান।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বরিশালে এটাই প্রথম বিএনপির বিভাগীয় সমাবেশ। এ সমাবেশে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিশেষ অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সেলিমা রহমান, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান এড. জয়নাল আবেদীনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি এড. মজিবর রহমান সরোয়ার।বরিশাল কেন্দ্রীয় ঈদগা ময়দানে বিএনপির দিনব্যাপী বিভাগীয় সমাবেশের অনুমতি দেয়ার বিষয়ে পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেন, আইন-শৃঙ্খলার বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে। এরপরে বলা যাবে অনুমতি দেয়া যায় কিনা।

এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব এড. বিলকিস জাহান শিরিন বলেন, সমাবেশ করা আমাদের গনতান্ত্রিক অধিকার। পুলিশ কমিশনার সমাবেশের জন্য আমাদের অনুমতি দিবেন বলে আশা রাখেন তিনি। অনুমতি না পেলে কি সমাবেশ করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিভাগীয় সমাবেশকে ঘিরে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যে কোন মূল্যে আমরা সমাবেশ সফল করব। আমরা রক্তের রাজনীতিতে বিশ্বাস করি না। সুষ্ঠু ও সুন্দরভাবে সমাবেশ সফল করবো।

বিএনপির বিভাগীয় সমবেশ উপলক্ষে জেলা ও মহানগর বিএনপি একাধিকবার প্রস্তুতি সভা করেছে। এছাড়া যুবদল, ছাত্রদল, সেচ্ছাসেবক দল, শ্রমিক দল সহ বিএনপির সকল অঙ্গ সংগঠন প্রস্তুতি সভা ও মতবিনিময় সভা করেছে।

সমাবেশের ব্যাপারে জেলা যুবদলের সভাপতি এড. পারভেজ আকন বিপ্লব বলেন, বরিশাল বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে যুবদলের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ যে দিকনির্দেশনা দিবেন তা পালনের জন্য সদা প্রস্তুত রয়েছে যুবদল।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net