সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:০১

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশালে ভাগ্যেক্রমে বেঁচে গেলেন প্রতিমন্ত্রীসহ লঞ্চের সহস্রাধিক যাত্রী

বরিশালে ভাগ্যেক্রমে বেঁচে গেলেন প্রতিমন্ত্রীসহ লঞ্চের সহস্রাধিক যাত্রী

dynamic-sidebar

অনলাইন ডেস্ক ॥ ঢাকা থেকে বরিশালে আসার সময় এমভি পারাবত-১১ নামে একটি লঞ্চের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে এমভি সুন্দরবন-১০। এতে, অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন লঞ্চে থাকা পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমসহ সহস্রাধিক যাত্রী।

বুধবার (১৭ জুলাই) মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে। তবে, বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে নিরাপদেই বরিশাল নদীবন্দরে পৌঁছায় সুন্দরবন-১০।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার বলেন, এরই মধ্যে বন্দর কর্তৃপক্ষ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নৌ পুলিশের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত লঞ্চটি পরিদর্শন করেছেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ক্ষতিগ্রস্ত লঞ্চের মাস্টার মজিবর রহমান বলেন, বুধবার (১৭ জুলাই) রাতে ঢাকা থেকে যাত্রী নিয়ে সুন্দরবন-১০ ও পারাবত-১১ লঞ্চ দু’টি বরিশালের উদ্দেশে রওনা হয়। মধ্যরাতে হিজলার মিয়ারচর এলাকায় আমাদের লঞ্চের পেছনে সজোরে ধাক্কা দেয় পারাবত-১১। এতে সুন্দরবন-১০’র নিচতলার ডেক ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এসময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি বলেন, এ বিষয়ে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত লঞ্চের ১১ লাখ টাকার ক্ষতি নিরুপণ করা সম্ভব হয়েছে।

পারাবত-১১’র মাস্টার শামীম বলেন, লঞ্চের গতি কমই ছিল। তবে, পানির স্রোত বেশি ও সুন্দরবন-১০ লঞ্চটি হঠাৎ গতি কমিয়ে দেওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

বরিশাল সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, সুন্দরবন-১০ লঞ্চে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমসহ যারা যাত্রী ছিলেন, তাদের কারো কোনো ক্ষতি হয়নি। আমরা উভয় লঞ্চের মাস্টারের বক্তব্য শুনেছি। এ ঘটনায় মেরিন আইনে মামলা হবে।

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক (টিআই) মো. কবির হোসেন বলেন, পারাবত-১১ লঞ্চটি দ্রুতগতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটিয়েছে। এতে সুন্দরবন-১০ লঞ্চের ইঞ্চিনরুম সংলগ্ন ৫০ ফুট বডি দুমড়ে-মুচড়ে গেছে। তবে, কোনো যাত্রীর ক্ষতি হয়নি।

তিনি বলেন, এ ঘটনায় দুপুর সাড়ে ৩টা পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে, প্রতিমন্ত্রী মহোদয় নৌ-পরিবহন অধিদফতরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন।

সূত্র জানায়, পারাবত-১১’র মাস্টার শামীমের বিরুদ্ধে বেপরোয়া লঞ্চ চালনার অভিযোগ ছিল আগে থেকেই। এর আগে, সুন্দরবন-৮ লঞ্চকে ধাক্কা দিয়েছিল পারাবত-১১।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net