সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:১৭

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশালে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশালে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

dynamic-sidebar

বার্ধক্যের মাপকাঠী বয়সে। তারণ্যের মাপকাঠী উচ্ছাস,উদ্ভাস, আনন্দে। তারণ্যকে জিইয়ে রাখুন,বার্ধক্য দূরে থাকবে এবছর এ শ্লোগান নিয়ে বরিশালে পালিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস। দিবসটি উপলক্ষে র‌্যালি আলোচনা সভা ও প্রবীণদের আর্থিক সম্মাননা ভাতা প্রদান করা হয়েছে।আজ রোববার সকাল ১০টায় অশ্বিনী কুমার টাউন হলে জেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর ও প্রবীণ হিতৈষী বলিশাল জেলা শাখার আয়োজনে আলোচনা সভ অনুষ্ঠিত হয়।প্রবীণ হিতৈষী ডাঃ মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্তসচিব) মোঃ শহিদুজ্জামান বলেন আমরা যদি সমাজে প্রবীণদের সম্মান না করি আগামিতে নবীনরাও আমাদের সম্মান দেখাবেনা।আমাদের জনবান্ধব সরকার প্রবীণদের জন্য ভাতা খ্যাতে পাঁচ হাজার কোটি টাকা প্রদান করে যাচ্ছে।আগামীতে প্রবীণদেন চিকিৎসার জন্য ভিন্ন ভাতা দেয়ার প্রদান করার লক্ষে একটি পরিকল্পনা হাতে নিয়েছে।আমরা যারা বৃদ্ব আছি তারা কখনো যেন নিজেদের অসহায় মনে না করি আমাদের পূর্বের সেই সাহস মনে রেখে সামনে এগিয়ে যাবার জন্য আহবান জানান।এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকির হোসেন, বরিশাল সমাজসেবা উপপরিচালক মোঃ মোশারফ হোসেন।অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক যুগ্নসচিব প্রফেসর এম মোয়াজ্জেম হোসেন, বরিশাল সশ্রস্ত্র বোর্ড সচিব মোঃ নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্বা এম জি কবীর ভুলু, বীর মুক্তিযুদ্বা (অবঃ) প্রফেসর সামসুদ্দিন খান, অবসর প্রাপ্ত ইউ এন ও মোঃ শাহজাহান, ডাঃ সৈয়দ হাবিবুর রহমান।
প্রবীণ হিতৈষী বক্তরা বলেন প্রবীণদের আলাদা একটি প্রবীণ মন্ত্রালয় গঠন করার জন্য সরকারের কাছে আহবান জানান।
অনুষ্ঠান শুরুতে নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও বর্তমান সদস্যদের সুশাস্ত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন মাওলানা মাসুদ রানা।

আলোচনা সভা শেষে বৃদ্ব মা-বাবার প্রতি সেবা প্রদান জন্য সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কহিনুর বেগম ও মাসুদরানা নামক দুই ব্যাক্তিকে ক্রেস্ট সহ সম্মানী ভাতা তুলে দেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার (অতিরিক্তসচিব) মোঃ শহিদুজ্জামান সহ অতিথি বৃন্দ।এছাড়া অনুষ্ঠানে আরো পচিশজন প্রবীণ হিতৈষী ব্যাক্তিকে সমাজসেবা অধিদপ্তর থেকে দুই হাজার টাকা করে ভাতা প্রদান করা হয়।অনুষ্ঠান পরিচালনা করেন সমাজসেবা প্রবেশন অবিসার সাজ্জাদ হোসেন।এর পূর্বে সকাল সাড়ে নয়টায় অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে এক বন্যাঢ্য র‌্যালি বেড় হয় র‌্যালিটি সদররোড, ফজলুল হক এ্যাভিনিয় সড়ক,দক্ষিন চকবাজার,গ্রিজ্জামহল্লা হয়ে পুনরায় আলোচনা সভাস্থল টাউন হল চত্বরে এসে শেষ হয়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net