বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
আমতলীতে সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন প্রথম করোনা রোগী

আমতলীতে সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন প্রথম করোনা রোগী

dynamic-sidebar

আমতলী প্রতিনিধি॥ আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা ভাইরাস থেকে সুস্থ্য হয়ে বাড়ী ফিরছেন কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের ইটভাটার এক শ্রমিক। শনিবার উপজেলা হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়েছে।

তাকে উপজেলা স্বাস্থ্য প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এই প্রথম আমতলী উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন। তিনি সুস্থ্য হয়ে বাড়ী ফেরায় এলাকার মানুষের মাঝে স্বস্থি ফিরে এসেছে।

জানাগেছে, উপজেলার কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের এক ইটভাটার শ্রমিক গত ১৬ এপ্রিল ডায়েরিয়া নিয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। গত ১৮ এপ্রিল (শনিবার) হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পাঠিয়ে দেয়।

২১ এপ্রিল বিকেলে ৩ টার দিকে তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। ওই প্রতিবেদনে উল্লেখ আছে তিনি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই সময় থেকেই তিনি আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন। গত বুধবার তার পুনরায় নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।

দ্বিতীয় দফায় তার নমুনা নেগেটিভ আসে। তৃতীয় দফায় বৃহস্পতিবার তার নমুনা ঢাকায় পাঠানো হয়। তৃতীয় দফায়ও শুক্রবার রাতে তার নমুনা প্রতিবেদন নেগেটিভ আসে। শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য প্রশাসন তাকে সুস্থ্যতার ছাড়পত্র দেন এবং হাসপাতাল কর্তৃপক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী, আবাসিক মেডিকেল অফিসার

ডাঃ এমদাদুল হক চৌধুরী, ডাঃ মোর্শ্বেদ আলম, ডাঃ শারমিন সুলতানা, সেবিকা জাকেরা সুলতানা, শান্তা ইসলাম ও আখি আক্তার। এই প্রথম আমতলী উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সুস্থ্য হয়ে বাড়ী ফিরলেন। তিনি সুস্থ্য হয়ে বাড়ী ফেরায় এলাকায় মানুষের মাঝে স্বস্থি ফিরে এসেছে।

তার স্ত্রী বলেন, আল্লায় মোর স্বামীরে বাচাইছে। মুই ব্যবাক্কের লইগ্যা দোয়া হরমু। ডাক্তারেরা মোর স্বামীতে এ্যাকছের যতন হরছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ইটভাটার শ্রমিক সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন। হাসপাতালের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। তিনি আরো বলেন, উপজেলার এই প্রথম কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ্য হয়ে বাড়ী ফিরলেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net