শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
”আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে”

”আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে”

dynamic-sidebar

মিয়ানমারের সঙ্গে আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিন সপ্তাহের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর শেষে দেশে ফেরার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে দেশবাসীর উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ রয়েছে। সমস্যা সমাধানের জন্য তারা বাংলাদেশেও এসেছে। আশা করি আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান করতে পারব।

রোহিঙ্গাদের মানবিক সাহায্য ও আশ্রয় দেওয়ার ক্ষেত্রে বোন শেখ রেহানার অনুরোধ ছিলো জানিয়েছে বঙ্গবন্ধুকন্যা আরও বলেন, শুরুর দিকে যখন রোহিঙ্গাদের স্রোত বাংলাদেশের দিকে আসতে থাকলো তখন রেহেনা আমাকে বলেছিল, ১৬ কোটি মানুষের মুখে খাবার তুলে দিতে পারলে ৫ থেকে ৭ লাখ মানুষকে কেন খাওয়াতে পারবি না।

শেখ হাসিনা বলেন, শুরুর দিকে রোঙ্গিাদের সবকিছুর ব্যবস্থা করেছি। আমি দেশের বাইরে যাওয়ার আগে সবাইকে সেই নির্দেশনা দিয়ে গেছি। কারও কাছে সাহায্যের জন্য অপেক্ষা করেনি। তবে পরে অনেকে এগিয়ে আসে। এসময় তাদের ধন্যবাদ জানাতেও ভুলেননি প্রধানমন্ত্রী।

বাংলাদেশের অতীত অভিজ্ঞতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, একাত্তরেও আমাদের ওপর নির্যাতন, গণহত্যা ও ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছিল, সে সময় প্রায় এক কোটি মানুষ ভারতে আশ্রয় নিয়েছিল। সেই অভিজ্ঞতায় এবার রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া আমাদের কর্তব্যের মধ্যে পড়ে। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম, এক বেলা খাব, আরেক বেলা খাবার রোহিঙ্গাদের ভাগ করে দেব।

প্রসঙ্গত, তিন সপ্তাহের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর শেষে শনিবার পৌনে ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন মন্ত্রীপরিষদের সদস্যবৃন্দ, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দসহ বিশিষ্ট নাগরিকরা। পরে বিমানবন্দর ত্যাগ করেন তিনি। এসময় বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কের দু’পাশের হাজার হাজার দলীয় নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মানুষ তাকে অভিনন্দন জানান।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net