সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:২২

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশালে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা ও মহড়া প্রদর্শন

বরিশালে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা ও মহড়া প্রদর্শন

dynamic-sidebar

‘দুর্যোগ সহনীয় আবস গড়ি নিরাপদে বাস করি’ এবছর এই প্রতি প্যাদ্য নিয়ে বরিশালে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মহড়া প্রদর্শন করা হয়েছে।

আজ সকাল ১১টায় বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে সরকারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে আলোচনা সভা ও দুর্যোগের উপর মহড়া প্রদর্শন করা হয়।
জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো শহিদুজ্জামান।

প্রধান অতিথি বিভাগীয় কমিশনার এসময় বলেন আমরা ভৌগিলিক কারনে প্রায় সময় আমাদের দেশ দুর্যোগের মত সমস্যা মোকাবেলা করতে হয়।

আমরা আগের চেয়ে সচেতনতার দিকে দৃষ্ঠি দেয়ার কারনে আমাদের এখন বড় ধরনের ক্ষতির সম্মুখিন হতে হয়না।

আমাদের সমাজে কিছু মানুষ আছে যারা অর্থের লাভবান হওয়ার কারনে সঠিক ভাবে স্কুল-কলেজের ভবনগুলো নির্মান করেনা। অন্যদিকে কতিপয় ভবন মালিক একটি ভবন নির্মানে যত টুকু প্রয়োজন সে পরিমান সিমেন্ট,বালু না দেয়ার কারনে সামান্য ভূমিকম্প হলে ভবনগুলো ভেঙ্গে পড়তে দেখা যায়। তাই ভবন নির্মানের নিয়ম অনুযায়ী মালামাল দিয়ে নির্মান করার জন্য সকলের প্রতি আহবান জানান।
এসময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকির হোসেন,সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা ওয়াহেদুজ্জান,বেসরকারী উন্নয়ন সংস্থা সেন্ট বাংলাদেশ নির্বাহী পরিচারক কাজী জাহাঙ্গির হোসেন,বরিশাল বিভাগীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স উপ-পরিচালক আঃ ছত্তার মন্ডল।আরো উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ ফারুক হোসেন,সরকারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহাবুবা হেসেন।

পড়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি,আগুন ভূমিকম্পন সহ বিভিন্ন ধরনের দুর্যোগের মধ্যে কাজ করে জনসাধারনের জীবন রক্ষা করা ও তাদের নিরাপদে নিয়ে যাওয়ার উপর মহড়া প্রদর্শন করা হয়।

এরপূর্বে সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে এক বর্নাঢ্য র‌্যালি বেড় করা হয় র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সরকারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মাঠে গিয়ে শেষ করে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net