মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৪৫

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

বরিশালে ফিলিস্তিন ছাত্রদের মানববন্ধন

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ ইসরাইলের সাথে বিশ্বের কতিপয় ইসলামী রাষ্ট্রের সম্পর্ক স্থাপনের প্রতিবাদে বরিশালে মানবন্ধন করেছে ফিলিস্তিনের সাধারণ ছাত্র পরিষদ।

পাশাপাশি দীর্ঘবছর ফিলিস্তিনের সাথে বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত রাখায় ধন্যবাদ জানানো হয়।

বরিশালে পড়াশুনারত অবস্থায় থাকা ফিলিস্তিনের শিক্ষার্থীদের অংশগ্রহণে শনিবার (০৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এই মানববন্ধ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ডাঃ ইদ্রিস এফআই, শের ই বাংলা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী হাতিম রাবা, মো. মর্তুজা প্রমুখ।

এছাড়া মানববন্ধনে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

এখানে বক্তারা বলেন, ফিলিস্তিন আমাদের মাতৃভূমি আর ফিলিস্তিন বিশ্বের সকল মুসলমানদের। কারণ জেরুজালেমে থাকা আল-আকসা মসজিদ মুসলমানদের জন্য তৃতীয় গুরুত্বপূর্ণ মসজিদ। অথচ এখানে দখলদার ইসরাইল আমাদের লোকদের হত্যা করে, ভূমি দখল করে। ঠিক এমন একটা দেশের সাথে প্যালেস্টাইনের স্বার্থ লঙ্ঘন করে কিছু ইসলামী রাষ্ট্রের সম্পর্ক স্থপানের বিষয়টি ধিক্কার জানাই।

আমরা দাবি করছি ইসলামী রাষ্ট্রের প্রতি ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন করার আর বাংলাদেশ আমাদের সাথে আছে বলে ধন্যবাদ জানাচ্ছি।

বক্তারা বলেন, বাংলাদেশ এককথায় বিশ্বাসী, আমাদের ফিলিস্তিনের সাথে বাংলাদেশ বন্ধুতবপূর্ণ সম্পর্ক একইভাবে বজায় রেখেছে সেই ১৯৭১ সাল থেকে। যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন বলেন, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণেই আজ ফিলিস্তিনের শিক্ষার্থীরা বাংলাদেশে এসে পড়াশুনা করছে। বিশেষ করে চিকিৎসা বিজ্ঞানে জ্ঞান অর্জন করে ফিলিস্তিনের শিক্ষার্থীরা চিকিৎসক হচ্ছে। তারা দেশে ফিরে গিয়ে সাধারণ ও নির্যাতিত মানুষের সেবা করছে।

তিনি বলেন, আজ ফিলিস্তিনের শিক্ষার্থীরা মানববন্ধন করছে একে বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে। যে বাংলাদেশ প্যালেস্টাইনের পাশে রয়েছে। আর দ্বিতীয় কারণ হলো যে সব মুসলিম দেশ ইসরাইলের সাথে প্রশাসনিক চুক্তি করেছে তাদের ধিক্কার জানাতে, প্রতিবাদ জানাতে।

মানববন্ধনে বিভিন্ন ধরনের প্লাকার্ড, ব্যানার নিয়ে প্যালেস্টাইনের শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয় শিক্ষার্থীরাও উপস্থিতি ছিলেন। প্লাকার্ডে দখলদারিত্বে ধীরে ধীরে ছোট হয়ে আসা ফিলিস্তিনের মানচিত্রের ছবিও দেখানো হয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net