বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৮

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিকের ক্লাস ৮ জুন পর্যন্ত বন্ধ

সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিকের ক্লাস ৮ জুন পর্যন্ত বন্ধ

dynamic-sidebar

খবর খবর বরিশাল: তীব্র গরমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পর এবার সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিক শাখার ক্লাসও ৮ জুন পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (৫ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

তাপদাহের কারণে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক আদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫ থেকে ৮ জুন পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেয়।

কিন্তু মাধ্যমিক স্তরের সঙ্গে সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় এবং বেসরকারি স্কুলগুলো খোলা রাখার সিদ্ধান্ত ছিল না। এ নিয়ে অভিভাবকদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

এক দিন পর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষার্থীদের জন্য তীব্র তাপপ্রবাহের সতর্কতা অবলম্বন নিয়ে জারি করা আদেশে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের বড় সতর্কীকরণ কেন্দ্র থেকে প্রকাশিত তাপ প্রবাহের সতর্কবার্তা অনুসারে আগামী পাঁচ থেকে ছয় দিন দেশের ওপর দিয়ে চলমান মৃদু, মাঝারি ও তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

এই সতর্কবার্তার আলোকে অধিদপ্তরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি এড়ানোর লক্ষ্যে সতর্কতামূলক নির্দেশনা প্রতিপালনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এতে বলা হয়, যেসব বিদ্যালয়ে প্রাথমিক স্তর সংযুক্ত রয়েছে, সেসব বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণির শ্রেণি কার্যক্রম আগামী ৮ জুন পর্যন্ত বন্ধ থাকবে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রাত্যহিক সমাবেশ স্থগিত থাকবে। শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে রোদের মধ্যে খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রম থেকে বিরত থাকবে।

শিক্ষার্থীদের পর্যাপ্ত পানি পানের পরামর্শ দিতে হবে। শিক্ষার্থীরা প্রয়োজনে নিজ বাসা থেকে পর্যাপ্ত পানি সাথে নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আসবে। শ্রেণিকক্ষে পর্যাপ্ত প্রাকৃতিক আলো-বাতাসের জন্য প্রতিষ্ঠানের সব জানালা ও দরজা সম্পূর্ণ খোলা রাখার ব্যবস্থা করতে হবে।

শ্রেণিকক্ষ, শিক্ষক মিলনায়তন ও কর্মচারীদের কক্ষে প্রয়োজনীয় বৈদ্যুতিক পাখা সক্রিয় রাখার ব্যবস্থা করতে হবে।

দেশের সব সরকারি-বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক বিদ্যালয়, স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষককে এই নির্দেশনা পাঠানো হয়েছে।

 

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net