রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৪৫

বরিশালের দুই শতাধিক মৃৎশিল্পীকে সম্মাননা

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ বরিশালে দুই শতাধিক মৃৎশিল্পীকে সম্মাননা জানানো হয়েছে; এর মধ্যে পুরস্কৃত হয়েছেন ১৫ জন। শনিবার বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে দুই দিনব্যাপী ১৫তম মৃৎশিল্পী সম্মেলন ও মেলা শেষে তাদের সম্মাননা প্রদান করা হয়।

শেষ দিন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন শিল্পী নিসার হোসেন। উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

শিল্পী নিসার হোসেন বলেন, “মৃৎশিল্পীদের জন্য এ ধরনের আয়োজন ছড়িয়ে দিতে হবে। এতে করে এই শিল্পীদের প্রচার বাড়বে, কদর বাড়বে তাদের শিল্পকর্মের।”

অনুষ্ঠানে বরিশালে অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল মারুফ, মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠানের আহ্বায়ক সুশান্ত ঘোষ ও চারুকলা বরিশালের সভাপতি দীপংকর চক্রবর্তী বক্তব্য দেন।

এ ছাড়া ঢালী আল মামুন, দিলারা বেগম জলি, ড. কাজী মোজাম্মেল হোসেন, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত ও সমাজসেবা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ উপস্থিতি ছিলেন।

অনুষ্ঠানে সড়াচিত্র বিভাগে শিল্পাচার্য জয়নুল আবেদিন আজীবন সম্মাননা প্রদান করা হয় মুন্সীগঞ্জের অর্জুন পালকে। এ ছাড়া মৃৎপাত্রসহ বিভিন্ন ক্যাটাগরিতে ১৫টি পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার পাওয়া শিল্পীরা হলেন- ঝালকাঠির সাবিত্রী পাল, তপন পাল, বাবুল পাল, ফরিদপুরের অসীম পাল, নওগাঁর সুবোধ পাল, পটুয়াখালীর বিকাশ দাস, রিদয় সাহা, রাজশাহীর সুশান্ত পাল, বিশ্বনাথ পাল, টাঙ্গাইলের শোভা রানী পাল, বরিশালের বাকেরগঞ্জের শ্যামলী রানী পাল, মাদারীপুরের উমা রানী পাল, কিশোরগঞ্জের খোকন পাল, মৃৎ ঐতিহ্য প্রচারে ইমরান উজ-জামান এবং মৃৎ ঐতিহ্যে বাকেরগঞ্জের রুপক পাল।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net