রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:০৪

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে জামায়াত-বিএনপির ১১ নেতাকর্মী আটক, সতর্ক অবস্থানে পুলিশ

বরিশালে জামায়াত-বিএনপির ১১ নেতাকর্মী আটক, সতর্ক অবস্থানে পুলিশ

dynamic-sidebar

খবর বরিশাল:
ঢাকায় পুলিশের উপর হামলা, হরতালে ভাংচুরের ঘটনায় বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব, যুগ্ম সম্পাদকসহ একাধিক নেতাকর্মীর বাসায় তল্লাশি চালিয়েছে পুলিশ। একই সময় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত, বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করার খবর জানিয়েছে পুলিশ।
যার মধ্যে মহানগর বিএনপি ৭ জনকে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেছে, আর জামায়াতের পক্ষ থেকে ২ জনকে গ্রেফতার করার কথা জানানো হয়েছে।
এরইমধ্যে সোমবার (৩০ অক্টোবর) রাতে বরিশাল নগরের পোর্টরোডে মহানগর জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবরকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিলও করেছে নেতাকর্মীরা।
নেতাকর্মীরা জানিয়েছেন, মহানগর জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবর ছাড়াও জামায়াতের কর্মী সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।
দুজন জামাত নেতাকর্মীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, নগরের আমতলা মোড় এলাকার বাসা থেকে জামায়াতের আমির ও কর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুরনো মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিলো বলেও জানান তিনি।
অপরদিকে মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন জানিয়েছেন, বিএনপির দেশব্যাপী তিন দিনের অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ ও যুগ্ম আহবায়ক জিয়াউদ্দিন শিকদারের বাসাসহ নগরের প্রায় প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীদের বাসায় তল্লাশি চালিয়েছে। পাশাপাশি নগরের বিভিন্ন স্থান থেকে এখন পর্যন্ত ৭ জন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
যার মধ্যে ২৫ নং ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাজিব মোল্লা, ৬নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস সোবাহান, ৯ নম্বর ওয়ার্ড থেকে মহানগর যুবদলের সহ-সভাপতি জাহিদ হোসেন ও মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব রহমান রাহাত, ২৮ নং ওয়ার্ড থেকে মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক রিয়াজ মাহমুদ মিল্টন, ১৫নং ওয়ার্ড যুবদলের নেতা সোহেল চৌধুরী, আগরপুর রোড থেকে ১৭ নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি শাহরিয়ার তুষারকে গ্রেফতার করেছে কোতোয়ালি ও কাউনিয়া থানা পুলিশ।
কোতয়ালি মডেল থানার এসআই আরাফাত হাসান জানান, ঢাকায় পুলিশের উপর হামলার ভিডিও ফুটেজ দেখে মহানগর ছাত্রদলের ১৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি মো. তুষারকে শনাক্ত করা হয় এবং রাতে তাকে আটক করা হয়েছে। আরও যাচাই-বাছাই শেষে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
রাজধানীতে পুলিশের উপর হামলার ঘটনার ভিডিও ফুটেজ দেখে শনাক্তের কাজ চলছে বলে জানিয়ে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. আনোয়ার হোসেন বলেন, এখন পর্যন্ত বিএনপি ও জামায়াতের ৯ জনকে আটক করা হয়েছে। অপরদিকে দুজনকে আটকের কথা জানিয়েছেন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।
অপরদিকে মঙ্গলবার অবরোধের প্রথম দিনেই সকাল থেকে  কেন্দ্রীয় নতুল্লাবাত বাস টারমিনাল ও অভ্যন্তরীর রুটের যাত্রীবাহি যানবাহন রুপাতলী বাস টারমিনাল থেকে কোন ধরনের দুরপাল্লার যানবাহন ছেড়ে যেতে দেখা যায়নি।
এছাড়া নগরীর অভ্যন্তরীন ভিতরে ছোট ছোট যানবাহন চলাচল করা করতে দেখা গেলেও সেখানে যাত্রীদের তেমন কোন চাপ তেমন ছিলনা।
অবরোধকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের অস্ত্রধারী পুলিশ ও ডিবি সদস্যদের অবস্থানের পাশাপাশি এই প্রথমবারের মত পুলিশের সহযোগী হিসাবে আনসার সদস্যদের মাঠে নামিয়েছে প্রশাসন।
অন্যদিকে গতরাতে ও সকাল ১১টারদিকে ছাত্রলীগ ও যুবলীগের সদস্যরা মোটরবাইক নিয়ে বিভিন্ন সড়কে মহড়া প্রদর্শন করে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net