রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫৩

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
প্রক্টরের কার্যালয়ে তালা দিলো ববি ছাত্রলীগ!

প্রক্টরের কার্যালয়ে তালা দিলো ববি ছাত্রলীগ!

dynamic-sidebar

ছাত্র নেতা গ্রেপ্তার, জামিন না হওয়ায় উত্তাল ক্যাম্পাস

খবর বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রক্টরের পদত্যাগসহ বিভিন্ন দাবি নিয়ে প্রক্টর অফিসে তালা দিয়েছে ছাত্রলীগের একাংশ। রবিবার দুপুর দেড়টার দিকে তালা দেন তারা। ছাত্রলীগের একাংশের দাবি, মিথ্যা মামলার আসামি করে হয়রানি করা হচ্ছে তাদের। তাদের এক কর্মীকে আজকে জামিন দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। প্রশাসনের সঙ্গে আঁতাত করে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা ক্যাম্পাসে অস্থিতিশীলতা তৈরি করছে।
এ বিষয়ে প্রক্টর ড. আব্দুল কাইয়ুম বলেন, তামজিদ হাসান মঞ্জুকে জামিন দেওয়ার কথা ছিল। কিন্তু তাকে জামিন না দেওয়ায় তারা প্রক্টর অফিসে এসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছেন। তামজিদ হাসান মঞ্জু বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের একাংশের নেতা হিসেবে পরিচিত। বিষয়টি নিয়ে ছাত্রলীগের একাংশের নেতা মাহমুদুল হাসান তমাল বলেন, শিক্ষার্থীদের বিরুদ্ধে গায়েবি মামলা হয়েছে।
কিন্তু প্রক্টর এ বিষয়ে নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। এই দাবিতে আমরা প্রক্টরের পদত্যাগ দাবি করছি। আমাদের দাবি পূরণ নাহলে আরও কঠোর কর্মসূচি নেওয়া হবে। রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. নাহিদ হাসান বলেন, বহিরাগত শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। প্রশাসন তাদের পেছন থেকে মদদ দিচ্ছে। আমরা প্রক্টরের পদত্যাগে প্রয়োজনে আরও বড় কর্মসূচি পালন করব। উল্লেখ্য, ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক দুই ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেন তাঁর অনুসারীরা। এতে মহাসড়কের দুই প্রান্তে অসংখ্য যানবাহন আটকা পড়ে। এতে পর্যটকসহ দক্ষিণের তিন জেলার অসংখ্য যাত্রী চরম ভোগান্তিতে পড়েন। বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি নেই।
ছাত্রলীগের নামে অনেক শিক্ষার্থী ক্যাম্পাসে রাজনীতি করেন। গ্রেপ্তার আল সামাদ ওরফে শান্ত ক্যাম্পাসে ছাত্রলীগের পরিচিত মুখ। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের নেতা হিসেবে পরিচিত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, আল সামাদকে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।
তাঁকে গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের তাঁর অনুসারী নেতা-কর্মীরা রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় তাঁরা গ্রেপ্তার হওয়া আল সামাদের মুক্তির দাবি জানান।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান মুকুল বলেন, আল সামাদ নামের এক শিক্ষার্থীকে পুলিশের হাতে তুলে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। তাঁর নামে ক্যাম্পাসে অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে হামলা-সংঘর্ষের ঘটনায় একটি মামলা রয়েছে।
আল সামাদকে যিনি পুলিশের হাতে তুলে দিয়েছেন, তাঁর নামেও মামলা রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আবদুল কাইউম বলেন, ‘আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে দিয়েছি। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।
যে শিক্ষার্থীকে পুলিশ গ্রেপ্তার করেছে, তার বিরুদ্ধে মামলা রয়েছে। আর তাকে পুলিশের হাতে তুলে দিয়েছেন তিনি বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত। তাই বহিরাগত কারও বিরুদ্ধে আমাদের ব্যবস্থা নেওয়ার এখতিয়ার নেই। এ ছাড়া মামলায় কেউ গ্রেপ্তার হলে সেখানে তো আমাদের কারও কিছু করার নেই। আইন আইনের গতিতে চলবে।’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net