রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:০৬

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
এসএসসি পরীক্ষা দিচ্ছে বরিশালের ৮৮ হাজার ছাত্র-ছাত্রী

এসএসসি পরীক্ষা দিচ্ছে বরিশালের ৮৮ হাজার ছাত্র-ছাত্রী

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্ক: শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সারা দেশের মতো বরিশালেও এ পরীক্ষা শুরু হয়।

বরিশাল বোর্ডের ছয় জেলায় এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। বোর্ডের ১৯৬ কেন্দ্রে বসে পরীক্ষায় অংশ নিয়েছে তারা।

শিক্ষা বোর্ডের তথ্যানুযায়ী, বরিশাল বোর্ডের ১৯৬ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে বিভাগের ১ হাজার ৪৮৯টি বিদ্যালয়ের ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। বিজ্ঞান বিভাগে ২৪ হাজার ৬৬৩, মানবিক বিভাগে ৫৩ হাজার ১২ ও ব্যবসায় শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থী ১০ হাজার ৯১১। তাদের মধ্যে ছাত্র ৪১ হাজার ৩৩১ ও ছাত্রী ৪৭ হাজার ২৫৫ জন। আগামী ১২ মার্চ এবারের এসএসসি পরীক্ষা শেষ হবে।

বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন বলেন, সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বরিশাল বোর্ডের ৩০টি স্পেশাল টিম পরীক্ষা কেন্দ্র তদারকি করবে। এ ছাড়া বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজের শিক্ষকদের সমন্বয়ে প্রতি জেলায় দুটি করে মোট ১২টি টিম পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব পালন করবে। পাশাপাশি জেলা এবং উপজেলা প্রশাসন পরীক্ষা কেন্দ্রের সার্বিক বিষয় তদারকি করবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ আইনের ৩০, ৩১, ও ৩৪ ধারার ক্ষমতাবলে, পুলিশ কমিশনার মেট্রোপলিটন এলাকার ২০টি এসএসসি, চারটি দাখিল ও দুটি এসএসসি/দাখিল (ভোকেশনাল) ২৬টি কেন্দ্র ও তার আশপাশ এলাকার ২০০ গজ পরিধির মধ্যে যেকোনো ধরণের শব্দযন্ত্র বা লাউড স্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একইসাথে পাঁচ বা ততোধিক ব্যক্তির সমাবেশ, মিছিল, মিটিং, ইট-পাথর ইত্যাদি সংগ্রহ বা বহন, অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্যাদি বহন সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net