শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১১

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

সাংবাদিকদের অভিভাবক কাজী বাবুলের ইন্তেকাল

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্কঃ সবাইকে কাঁদিয়ে চিরবিদায় নিয়ে না ফেরার দেশে চলে গেলেন দক্ষিণাঞ্চলের মিডিয়া জগতের অভিভাবক, সাংবাদিকদের বাতিঘর, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি, দৈনিক আজকের বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক বিশিষ্ট সাংবাদিক কাজী নাসির উদ্দিন বাবুল। গতকাল (২ মার্চ) শনিবার রাত ৮টা ১৫ মিনিটে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল এন্ড রিসার্চ ইনস্টিটিউট (বারডেম) এ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

 

(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনাগ্রাহী রেখে গেছেন। গত রাতেই ঢাকা থেকে তার লাশ বরিশালে নিয়ে আসা হয়েছে। আজ রবিবার বাদ জোহর নগরীর ৩০ নং ওয়ার্ডের গড়িয়াপাড় কলাডেমা গ্রামের কাজী বাড়ি মসজিদ প্রাঙ্গনে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে। তিনি বেশ কিছু দিন ধরে কিডনী ও হার্টের সমস্যায় অসুস্থ্য ছিলেন। এর আগের তিনি অসুস্থ্য হয়ে বরিশাল ও ঢাকায় চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছিলেন।

 

 

সর্ব শেষ গত ২৭ জানুয়ারি আবারও অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে আইসিইউ ও সিসিইউতে রাখা হয়েছিলো। তার শরীরের উল্লেখযোগ্য উন্নতি না হওয়ায় গত এক মাসের অধিক সময় ধরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। তার মৃত্যুতে বরিশাল মিডিয়াঙ্গনে কালো শোকের ছায়া নেমে এসেছে।

 

 

এছাড়াও তার মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি শান্তনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি, বস্ত্র ও পাট মন্ত্রী এড. জাহাঙ্গীর কবির নানক, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি, বিসিসি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত), বরিশাল-২ আসনের সংসদ সদস্য রাশেক খান মেনন, রাজাপুর কাঠালিয়ার সংসদ বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাজাহান ওমর বীর বিক্রম, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব আলহাজ্ব মজিবর রহমান সরোয়ার, বরিশাল-৩ আসনের এমপি গোলাম কিবরিয়া টিপু এমপি, রাজাপুর কাঠালিয়ার সাবেক এমপি বিএইচ হারুন, সাবেক এমপি মনিরুজ্জামান মনি, সাবেক এমপি শাহে আলম,

 

 

সাবেক এমপি তালুকদার মোঃ ইউনুস, ফরচুন গ্রুপের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: মঈদুল ইসলাম, জাতীয় পার্টির বরিশাল মহানগর সদস্য সচিব ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল জেলা শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান হাওলাদার, আওয়ামীলীগ নেতা বলরাম পোদ্দার, আওয়ামীলীগ আরেফিন মোল্লা, বরিশাল প্রেসক্লাবে সহ-সভাপতি কাজী আল মামুন ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এর ছাড়াও বরিশালের সকল পত্রিকার প্রকাশক, সম্পাদক ও সাংবাদিকবৃন্দ শোক প্রকাশ করেছেন। এছাড়াও তার মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচি গ্রহণ করেছে বরিশাল প্রেসক্লাব।

 

কর্মসূচির মধ্যে রয়েছে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রেসক্লাবে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ এবং মঙ্গলবার বেলা ১১টায় প্রেসক্লাব হলরুমে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত এবং স্মরণ সভা অনুষ্ঠিত হবে। শনিবার রাতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের এক জরুরি সভায় তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়। উক্ত কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য ক্লাবের সকল সদস্যদের অনুরোধ জানিয়েছেন প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আল মামুন ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। তার মৃত্যুতে আরও শোক জানিয়েছে, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, বরিশাল রিপোর্টার ইউনিটি, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব নেতৃবৃন্দ, বরিশাল বিভাগীয় সাংবাদিক পরিষদ নেতৃবৃন্দ, বরিশাল সাংবাদিক ইউনিয়ন, বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক সমন্বয় পরিষদ, বরিশাল অনলাইন প্রেসক্লাব, বরিশাল অনলাইন সম্পাদক ফোরাম, বরিশাল তরুণ সাংবাদিক ফোরাম, বরিশাল ফটো সাংবাদিক পরিষদ, নেছারাবাদ প্রেসক্লাব, বরিশালের বিভাগের বিভিন্ন জেলা উপজেলার সাংবাদিক ও সংগঠনের নেতৃবৃন্দ।

 

উল্লেখ, তিনি কাশিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তিনি বরিশাল প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কয়েক বার দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি বাংলাদেশ সাংবাদিক ফোরাম, বরিশাল এর সভাপতি ছিলেন। তিনি নগরীর নগরীর গড়িয়ারপার কলাডেমা গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি একাধারে ব্যবসায়ী, বিশিষ্ট সমাজসেবক ছিলেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net