রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:২৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে এবার ৬ কোটি টাকার কর আদায়ের টার্গেট

বরিশালে এবার ৬ কোটি টাকার কর আদায়ের টার্গেট

dynamic-sidebar

আগামীকাল পহেলা নভেম্বর থেকে বরিশালে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী আয়কর মেলা। বিভাগের ৬ জেলা এবং ৫ উপজেলা সদরে এই মেলা অনুষ্ঠিত হবে।
বরিশালে এবারের আয়কর মেলা থেকে ৬ কোটি টাকার আয়কর আদায় এবং নতুন দেড় হাজার করদাতা সৃস্টির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্থানীয় আয়কর বিভাগ।

মেলার সার্বিক প্রস্তুতি তুলে ধরতে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় নগরীর বান্দ রোডে বরিশালের কর কমিশনারের কার্যালয়ের কীর্তনখোলা হল রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বরিশাল কর অঞ্চল প্রধান কর কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ জাহিদ হাছান বলেন, ‘উদ্ভাবনে বাড়বে কর, দেশ হবে স্ব-নির্ভর, সুখী স্বদেশ গড়তে আয়করের বিকল্প নাই’ শ্লোগান নিয়ে পহেলা ১ নভেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত বিভাগীয় নগরী বরিশালের অশ্বিনী কুমার হলে আয় কর মেলা অনুষ্ঠিত হবে।

এরপরই ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা, ভোলা ও পটুয়াখালী জেলা শহরে ৪ দিন এবং কলাপাড়া, নেছারাবাদ, লালমোহন, গলাচিপা ও নলছিটি উপজেলায় ২ দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। ৮ নভেম্বর সেরা করদাতাদের সম্মাননা দেয়ার আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। চলতি মাসের বিভিন্ন সময় আরো ৬টি উপজেলায় আয়কর ক্যাম্প অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জাহিদ হাছান আরো বলেন, একটি দেশ যখন এগিয়ে যায়
তখন অনেক কিছুর দরকার হয়। যার পুরোটাই দিতে হয় দেশের জনগণকে আয়করের মাধ্যমে।
আয়কর দেয়া দেশের নাগরিকদের কর্তব্য।

বরাবরের মতো এবারের আয়কর মেলায় নতুন করদাতাদের জন্য ১২টি ভিজিট টি.আই.এন রেজিস্ট্রেশনের ব্যবস্থাসহ পুরাতন করদাতাদের জন্য টি.আই.এন-রেজিস্ট্রেশন ব্যবস্থা, আয়কর রিটার্ন ফরম এবং সিটিজেন চার্টার সরবরাহ এবং আয়কর রিটার্ন জমা দেয়ার ব্যবস্থা থাকছে।

এছাড়া মেলায় তাৎক্ষণিক প্রাপ্তি স্বীকার পত্র প্রদান, হেল্প ডেস্কের মাধ্যমে করদাতাদের সহায়তা প্রদান, অধিক্ষেত্র অনুযায়ী আয়কর রিটার্ন জমা দানে সহায়তা প্রদান, ই-পেমেন্টের মাধ্যমে আয়কর প্রদানের সুবিধা থাকবে, অনলাইনের মাধ্যমে রিটার্ন দাখিল করার প্রাথমিক ধারনা দেয়া ও পাসওয়ার্ড প্রদান এবং অনলাইনে রিটার্ন দাখিলের ব্যবস্থা রয়েছে।

মেলা প্রাঙ্গনে আরো করদাতাদের সুবিধার জন্য মেডিকেল বুথসহ সোনালী ব্যাংক ও জনতা ব্যাংকের দুটি অস্থায়ী বুথ থাকবে, যার মাধ্যমে করদাতারা আয়করের টাকা পরিশোধ করতে পারবেন।

এবার ১১টি মেলা থেকে রিটার্নের লক্ষমাত্রা ধরা হয়েছে ৮হাজার। একই সাথে ৬ কোটি টাকার আয়কর আদায় এবং নতুন ১৫শ’ করদাতা সৃস্টির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বরিশালের যুগ্ম কর কমিশনার আবুুল বাসার আকন, উপ-কর কমিশনার আনন্দ কুমার সাহা, সহকারী কর কমিশনার মো. মেহেদী মাসুদ ফয়সাল, সহকারী কর কমিশনার বিদ্যুৎ সিকদার, বরিশাল কাস্টমস এক্সাইজ ভ্যাট’র সহকারী কমিশনার মো. নেয়ামুল ইসলাম ও সঞ্চয় অধিদপ্তরের উপ-পরিচালক মো. এনায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net