বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৩৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সমকাল সম্পাদকের শঙ্কা

প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সমকাল সম্পাদকের শঙ্কা

dynamic-sidebar

দৈনিক সমকালের সম্পাদক  গোলাম সারওয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে বলেছেন, আপনি বিচ্ছিন্ন হন আর কি হন আমরা জানি না। আপনার প্রাণ, আপনার বেঁচে থাকা আমাদের কাছে অনেক বেশি মূল্যবান। নিরাপত্তা আপনাকে নিতেই হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত সেমিনারে তিনি এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ-বিশ্ব ইতিহাসের অনন্য দলিল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

গোলাম সারওয়ার ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের বিভিন্ন তাৎপর্য তুলে ধরে স্মৃতিচারণ করে বলেন, সেদিন ৭ মার্চের ভাষণ শুনে গায়ের শার্ট খুলে ঘুরাইতে ঘুরাইতে দৌড়ে দৌড়ে সংবাদে (দৈনিক সংবাদ) চলে গেলাম। সেই কথা মনে হলে এখন শিহরিত হয়ে উঠি। একটি ভাষণ একটি জাতিকে কিভাবে ঐক্যবদ্ধ করেছিল।

বঙ্গবন্ধু যদি আর দশ বছর বেঁচে থাকতেন-তাহলে বাংলাদেশ অন্য মাত্রায় অন্য ইতিহাস তৈরি হত দাবি করে এই প্রবীণ সাংবাদিক বলেন, ‘আমাদের বেদনা যে, বঙ্গবন্ধু যে সোনার বাংলার কথা বলেছিলেন, সেই সোনার বাংলা তিনি গড়ে যেতে পারলেন না। তিনি চলে গেলেন। ঘাতকদের নির্মম নৃশংসতায়। তিনি নিহত না হলেও তারই কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। উন্নয়নের স্পর্শে বদলে গেছে শহর থেকে বন্দর, গ্রাম। মঙ্গা উধাও, তথ্য প্রযুক্তির বিশাল বিস্তার। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে। নারীর ক্ষমতায়নসহ অন্যান্য ক্ষেত্রে বাংলাদেশের সাফল্য এখন পৃথিবীর কাছে দৃষ্টান্ত হয়ে গেছে।’

গোলাম সারওয়ার বলেন, ‘জাতির পিতার স্বপ্নের বাংলাদেশকে আবার পাকিস্তানি উপনিবেশ বানানোর গভীর চত্রান্ত চলছে। বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে স্বাধীনতাবিরোধী এই অপশক্তিকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, চক্রান্ত চলছে, ষড়যন্ত্র চলছে। আমাদের ঐক্যবদ্ধভাবে এই চক্রান্ত ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। আমরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিরাপত্তার বিষয়ে শঙ্কিত। সারা পৃথিবীতে অনেক অঘটন ঘটছে।’

তিনি আরো বলেন, এই সরকারের ধারাবাহিকতা থাকলে আগামীতে উন্নয়নের যে প্রক্রিয়া শুরু হয়ে গেছে তা শেষ করতে হলে এই সরকারের ধারাবাহিকতার অবশ্যই প্রয়োজন। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান। তা না হলে দেশের ভবিষ্যৎ  অত্যন্ত অন্ধকারের মুখে পড়বে বলেও শঙ্কা প্রকাশ করেন।

সেমিনারে সভাপতিত্ব করেন প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এএইচ টি ইমাম। সেমিনার পরিচালনা করেন দলের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমীন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুনুর রশিদ। এছাড়াও সেমিনারে আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, সেক্টর কমান্ডার মেজর (অবসরপ্রাপ্ত) রফিকুল ইসলাম বীর প্রতীক, সাংবাদিক বদরুল আহসান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য সচিব ড. হাছান মাহমুদ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net