সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:১৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে ডিসির ফেসবুক গ্রুপে মিথ্যাচারের অভিযোগ তথ্য প্রযুক্তি আইনে মামলা করার হুশিয়ারী স্বাস্থ্য বিভাগের

বরিশালে ডিসির ফেসবুক গ্রুপে মিথ্যাচারের অভিযোগ তথ্য প্রযুক্তি আইনে মামলা করার হুশিয়ারী স্বাস্থ্য বিভাগের

dynamic-sidebar

বরিশাল অফিসঃ


বরিশাল জেলা প্রশাসকের ফেসবুক গ্রুপ ‘বরিশাল প্রবলেম এন্ড প্রসপেক্ট’ এ উদ্ভট, বাজে এবং মিথ্যা প্রচারনার অভিযোগ করেছে স্বাস্থ্য বিভাগ। গ্রুপের কোন কোন সদস্য ওই গ্রুপের মাধ্যমে স্বাস্থ্য বিভাগের চিকিৎসকদের বিরুদ্ধে বিভ্রান্তিকর মন্তব্য করছে। এধরনের মন্তব্যকারীদের এ্যাকাউন্ট বন্ধ করার আহবান জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা। গতকাল সোমবার বরিশাল জেলাপ্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামানের কার্যালয়ে গিয়ে এমন আহবান জানান বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মাহাবুবুর রহমান এর নেতৃত্বে একটি টিম। সংশ্লিস্টরা জানিয়েছেন, এমন অপপ্রচার বন্ধ না হলে তারা তথ্য প্রযুক্তি আইনে মামলা করবেন।
বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ সিরাজুল ইসলাম বলেন, বরিশাল জেলা প্রশাসকের ফেসবুক গ্রুপ ‘প্রবলেম এন্ড প্রসপেক্টে’ উদ্ভট, বাজে এবং মিথ্যা প্রচারনা চালানো হচ্ছে। ওই গ্রুপের এক শ্রেনীর সদস্য চিকিৎসকদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। তিনি বলেন, এরই মধ্যে ডাঃ জাহিদ হাসান, ক্যাপ্টেন সিরাজসহ সনামধন্য চিকিৎসকদের বিরুদ্ধে কুৎসা রটানো হয়েছে। এগুলো বন্ধ করার জন্য তারা গতকাল সোমবার জেলা প্রশাসকের কাছে গিয়ে আলোচনা করেছেন। তিনি বলেন, অপপ্রচার বন্ধ না হলে মেডিকেলের ছাত্ররা যদি একটি মিছিল করে তবে বিষয়টি হিতে বিপরীত ঘটতে পারে। এজন্য জেলা প্রশাসককে গ্রুপ থেকে ওইসব সদস্যদের এ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার আহবান জানিয়েছেন। এর চেয়ে জেলাপ্রশাসককে হাসপাতালের সামনের অবৈধ দখলদার উচ্ছেদ, দালালদের তৎপরতা বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনার পরামর্শ দিয়েছেন।
বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ এ এফ এম সফিউদ্দিন বলেন, ডিসির প্রবলেম এন্ড প্রসপেক্ট ফেসবুক গ্রুপে চিকিৎসকদের আক্রমন করে মিথ্যা তথ্য লিখছে গ্রুপের সদস্যরা। এমনও লেখা হয়েছে যে একজন চিকিৎসক জন্ম থেকে অসৎ। এটা ব্যক্তি আক্রশ। তারা স্বাস্থ্য বিভাগের সমস্যা নিয়ে লেখলে আপত্তি নেই। এবিষয়ে অবহিত করতে স্বাস্থ্য বিভাগীয় পরিচালক, শেরে বাংলা মেডিকেলের পরিচালক এবং তিনি (সিভিল সার্জন) গিয়ে ব্যবস্থা নেয়ার জন্য ডিসিকে আহবান জানান। তিনি বলেন, অপ্রচার বন্ধ না হলে তারা তথ্য প্রযুক্তি আইনে মামলা করবেন। ডিসিকে তারা আহবান জানিয়েছেন, হাসপাতালের সামনে দালাল, অবৈধ দোকান উচ্ছেদে মোবাইল কোর্ট করতে পারেন।
এদিকে স্বাস্থ্য বিভাগের এমন অভিযোগের পর গতকাল সোমবারই জেলা প্রশাসসকের ফেসবুক গ্রুপ ‘বরিশাল প্রবলেম এন্ড প্রসপেক্ট’ গ্রুপে উল্লেখ করা হয়- ‘শেরে বাংলা মেডিকেল পরিচালক, সিভিল সার্জন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের সাথে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সোমবার আলোচনা হয়েছে। এখানকার দুটি হাসপাতালে অনেক রোগী সেবা গ্রহন করছে। সেদিক বিবেচনায় সকলের সহনশীলতা, আন্তরিকতা, পারস্পরিক সম্মান প্রদর্শন ও সহযোগিতার আশবাদ ব্যক্ত করা জেলা প্রশাসকের ফেসবুক গ্রুপে।
সূত্র-রিপোর্ট একাত্তর

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net