শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৫৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
জঙ্গি হামলার আশঙ্কায় নির্বাচন ভবনে নিরাপত্তা জোরদার করতে চিঠি

জঙ্গি হামলার আশঙ্কায় নির্বাচন ভবনে নিরাপত্তা জোরদার করতে চিঠি

dynamic-sidebar

দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার আশঙ্কা মাথায় রেখে নির্বাচন ভবনের নিরাপত্তা জোরদার করার জন্য সংশ্লিষ্ট পক্ষের কাছে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার নির্বাচন কমিশনের যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান জানান, ছয় সিটি করপোরেশন ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটাভুটিকে সামনে রেখে নির্বাচনী কার্যালয়ে নিরাপত্তা জোরদার করার জন্য গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপ সচিব আবদুল হালিম খান স্বাক্ষরিত একটি চিঠি আইজিপি’র কাছে পাঠানো হয়েছে।

আগামী ২০১৮ সালের ৩০ অক্টোবর থেকে ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে। এছাড়া সংসদ নির্বাচনের আগে সিটি করপোরেশন নির্বাচনে ভোট করবে ইসি।

ফরহাদ আহাম্মদ খান জানান, ‘দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার আশঙ্কা’ রেখে ইসি ওই চিঠিতে নির্বাচন ভবনের নিরাপত্তা জোরদার করতে বলেছে।

চিঠিতে বলা হয়েছে, আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসি ও নির্বাচন কমিশনারদের দপ্তর স্থাপিত। এছাড়া ইসি সচিবালয় ও নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটও (ইটিআই) এখানে। নির্বাচন ভবনে প্রতিনিয়তই রাজনৈতিক দল, মন্ত্রী, সংসদ সদস্য, দেশি-বিদেশি গণ্যমান্য ব্যক্তিরা আসছেন।

আগামীতে অনুষ্ঠিতব্য ছয় সিটি করপোরেশন নির্বাচন ও একাদশ সংসদ নির্বাচনের সংশ্লিষ্ট কার্যক্রমও শুরু হয়েছে। নির্বাচন কমিশন একটি স্পর্শকাতর ও সাংবিধানিক প্রতিষ্ঠান। সম্প্রতি কিছু জঙ্গি গোষ্ঠী বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করছে বলে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এ অবস্থায় নির্বাচন ভবনের বিদ্যমান নিরাপত্তা ব্যবস্থা এবং সিইসি ও নির্বাচন কমিশনারদের নিরাপত্তা জোরদার করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছে কমিশন।

পুলিশ মহাপরিদর্শক বরাবর পাঠানো চিঠির অনুলিপি দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, ডিএমপি কমিশনার, তেজগাঁও উপ কমিশনার, ট্রাফিক উত্তর, শেরেবাংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছেও।

এর আগে দশম সংসদ নির্বাচনের আগে বিএনপির নির্বাচন বর্জনের মুখে ২০১৩ সালের অক্টোবরেও নির্বাচন ভবন ও মাঠ পর্যায়ের নির্বাচনী কার্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিলো।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net