রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:০৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের নতুন ভিসি ড. জাহাঙ্গীর আলম

ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের নতুন ভিসি ড. জাহাঙ্গীর আলম

dynamic-sidebar

বরিশালের স্বনামধন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে (ইউজিভি) উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট কৃষি অর্থনীতিবিদ ড. জাহাঙ্গীর আলম খান। মহামান্য রাষ্ট্রপতি ও বিশ^বিদ্যালয়সমূহের উপাচার্য মো. আবদুল হামিদের আদেশক্রমে তাঁকে আগামী ৪ বছরের জন্য এ নিয়োগ প্রদান করা হয়।

ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ সূত্র জানায়- ড. আলম এর আগে এই বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ও ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ড. জাহাঙ্গীর আলম ১৯৫২ সালের ৩১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালে তিনি বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় থেকে কৃষি অর্থনীতি বিষয়ে এম.এসসি এবং ১৯৮৩ সালে নিউজিল্যান্ডের ক্যান্টারবারি বিশ^বিদ্যালয় হতে একই বিষয়ে পিএইচ.ডি. ডিগ্রী লাভ করেন। পরবর্তীতে ১৯৯৮ সালে তিনি লিংকন বিশ^বিদ্যালয়ে পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন।

দেশে ও বিদেশে তাঁর দেড় শতাধিক গবেষণা নিবন্ধ ও পুস্তক প্রকাশিত হয়েছে। ১৯৮০ সালে তিনি কৃষি উন্নয়নে রাষ্ট্রপতি পুরস্কার এবং ২০০৪ সালে বাংলাদেশ একাডেমি অব এগ্রিকালচার প্রদত্ত ড. এস.ডি. চৌধুরী স্বর্ণপদক লাভ করেন।

বীর মুক্তিযোদ্ধা ড. জাহাঙ্গীর আলম বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক এবং বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের একজন সদস্য-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।”

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net