রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৫৮

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
নবম ওয়েজ বোর্ড নিয়ে যা বললেন: কাদের

নবম ওয়েজ বোর্ড নিয়ে যা বললেন: কাদের

dynamic-sidebar

মিয়ানমার সরকার রোহিঙ্গাদের নিয়ে যে ধরণের ব্ল্যাকমেইল বক্তব্য দেয় বিএনপিও একই ধরণের বক্তব্য দেয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনে বিএনপি নির্বাচনে যাবে না বলে মঙ্গলবার (১৪ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বক্তব্য দেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু।

এ বক্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি জানে শেখ হাসিনা বা সরকারের অধীনে নয়, নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের অধীনে। তার পরও তারা ব্ল্যাকমেইল বক্তব্য দিয়ে যাচ্ছে। জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এখানে তারা কেন ভনিতা করে? ইচ্ছা করে তারা ভনিতা করছে।

বুধবার (১৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণকে আন্তর্জাতিক স্বীকৃতি উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে এ আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় সেই ভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে। যাতে নির্বাচন সুষ্ঠ হয়, স্বাধীন হয় সেই ব্যাপারে সহায়তা করবে শুধু নির্বাচনকালীন সরকার। কোনো ম্যাজর কাজ করবে না ঐ সময়। সকল কিছু থাকবে নির্বাচন কমিশনের অধীনে। সরকারের অধীনে কোন কিছু থাকবে না। আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনও থাকবে নির্বাচন কমিশনের অধীনে।

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে কাদের বলেন, একসময় তারা ছিল তত্ত্বাবধায়ক আবার বলে সহায়ক সরকার। তারা কার কাছে এই দাবি জানায়? তারা ইসিকে বলে সহায়ক সরকারের কথা। ইসি এখানে কি করবে? পরে আবার বলে ইসি নাকি সরকারকে বুঝাবে। যেনতেন প্রকারে তাদের ক্ষমতায় বসাতে হবে। তা না হলে তারা শান্তি পাবে না।

বিএনপির নেতাদের মধ্যে সৌজন্যতা বোধ নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা এতো কিছুর পরও খালেদা জিয়াকে বেগম জিয়া বলি। আর ওনারা বলে হাসিনা হাসিনা। এটা আমাদের কষ্ট লাগে। কারণ বর্তমানে আমাদের প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি। যখন ওনার ছেলে মারা গেলেন প্রধানমন্ত্রী ছুটে গেছেন ওনাকে শান্তনা দিতে। কিন্তু উনি দরজা বন্ধ করে দিয়েছেন। উনি এখন সংলাপের কথা বলে। সংলাপের দরজা তো ঐ দিনই বন্ধ করে দিয়েছেন নিজের দরজা বন্ধ করে। কিন্তু পক্ষান্তরে তারা সংলাপের কথা বলে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ বছর আমরা অনঐক্য এফোর্ড করতে পারব না। আওয়ামী লীগের জন্য সর্মথনের কোন কমতি নেই। কিন্তু দলের ভিতরে কিছু সমস্যা আছে। সেই গুলোকে সমাধান করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয় হবে।

সাংবাদিকদের একসাথে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আপনারাও এক সাথে ঐক্যবদ্ধ থাকেন। নিজেদের মধ্যে ঐক্য থাকলে দাবি আদায়ে সহায়তা হবে। আর দূর্বলতা থাকলে অন্য কেউ আঘাত করতে পারবে।

নবম ওয়েজ বোর্ড নিয়ে কাদের বলেন, তথ্য মন্ত্রীর সাথে আমার কথা হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী সপ্তাহে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ের জন্য পদক্ষেপ নিবেন। আগামীকাল তথ্য মন্ত্রী মালিক ও স্টেকহোল্ডারদের সাথে বৈঠক করবেন।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। এছাড়া আরো বক্তব্য রাখেন, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার। অনুষ্ঠান পরিচালনা করেন, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net