রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:০০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল ঝালকাঠিসহ ৯টি জেলা রেল নেটওয়ার্কের আওতায় আসছে

বরিশাল ঝালকাঠিসহ ৯টি জেলা রেল নেটওয়ার্কের আওতায় আসছে

dynamic-sidebar

বরিশাল বিভাগের বরিশাল পটুয়াখালী ঝালকাঠি ও বরগুনাসহ দেশের ৯টি জেলা শহর খুব শিগগিরই রেল নেটওয়ার্কের আওতায় আসছে। আগামী ২০২২ সালের মধ্যে দেশের এই জেলাগুলোকে রেলওয়ের আওতায় যে কোন মূল্যে নিয়ে আসতে চায় সরকার। মঙ্গলবার সংসদে সরকারি দলের সদস্য আ ফ ম বাহাউদ্দিনের নাছিমের এক সম্পূরক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী মো. মুজিবুল হক একথা জানান।

এছাড়াও সরকার আগামী ২০৩০ সালের মধ্যে দেশের আরও ১৫টি জেলাকে রেলওয়ের নেটওয়ার্কের আওতায় আনতে প্রকল্প গ্রহণ করেছে।

তিনি বলেন, রেলওয়ের যেসব প্রকল্প চলমান রয়েছে সেগুলো বাস্তবায়িত হলে ২০২২ সালের মধ্যে দেশের ৯টি জেলা রেলওয়ের নেটওয়ার্কের আওতায় আসবে। জেলাগুলো হলো-মুন্সিগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, মেহেরপুর, সাতক্ষীরা, বরিশাল, বান্দরবান, কক্সবাজার ও নড়াইল।

রেলপথমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ রেলওয়ে নেটওয়ার্ক সম্প্রসারণ, গুরুত্বপূর্ণ রেলওয়ে করিডোর ডাবল লাইনে উন্নীতকরণ, বিদ্যমান রেলপথের মানোন্নয়ন, রোলিং স্টক সমস্যা দূরীকরণ, জনবলের দক্ষতা বৃদ্ধি এবং বাংলাদেশে রেলওয়ের আয় বৃদ্ধি তথা বাংলাদেশ রেলওয়ের সার্বিক উন্নয়নের জন্য ২০১০ সালের জুলাই থেকে ২০৩০ সালের জুন পর্যন্ত ২০ বছরে বাস্তবায়নের জন্য রেলওয়ে মহাপরিকল্পনা সরকার অনুমোদন করেছে।

এই মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে দেশের শেরপুর, ঝালকাঠি, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, পটুয়াখালী ও বরগুনা জেলাকে রেলওয়ের নেটওয়ার্কের আওতায় আসবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net