শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪০

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

শেবাচিমে ৪০ রোগীর মৃত্যু : তদন্ত শুরু

dynamic-sidebar

ঈদুল আজহার ৩ দিনের সরকারি ছুটি চলাকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ৪০ জন রোগীর মৃত্যু এবং হাসপাতাল ভবন সংস্কারে অনিয়মের অভিযোগ তদন্ত শুরু করছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দুটি অভিযোগের বিষয়ে তদন্তে শেবাচিম হাসপাতালে যান স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত দল। বেলা সোয়া ২টা পর্যন্ত হাসপাতালে অবস্থান করে অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্য নেন এবং হাসপাতাল ভবন সংস্কার করা স্থানগুলো ঘুরে দেখেন। তদন্ত দলের নেতৃত্বে ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (স্বাস্থ্যসেবা) মো. মশিউর রহমান।

বিষয়টি নিশ্চিত করেছেন শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ঈদুল আজহার ৩ দিনের সরকারি ছুটি চলাকালে শেবাচিমে ৪০ রোগীর মৃত্যু হয়। এছাড়া হাসপাতাল ভবন সংস্কারে অনিয়মের ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুই সদস্যের একটি দল অভিযোগের বিষয়ে আজ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্য নেন এবং হাসপাতাল ভবন সংস্কার করা স্থানগুলো ঘুরে দেখেন।

শেবাচিম হাসপাতাল সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে গত ১ থেকে ৩ সেপ্টেম্বর সরকারি ছুটিকালীন শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন ৪০ রোগীর মৃত্যু হয়।

৪০ রোগীর মৃত্যুর ঘটনা অস্বাভাবিক মনে হওয়ায় ওই তিনদিন চিকিৎসাসেবায় গাফিলতি ছিল না কিনা তা তদন্ত করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া চলতি অর্থ বছরে গণপূর্ত বিভাগ ১ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে সংস্কার কাজ করেছে। যার মধ্যে উল্লেখযোগ্য ছিল হাসপাতাল ভবনে রঙ করা এবং ড্রেন নির্মাণ। অভিযোগ রয়েছে ওই কাজে সংশ্লিষ্ট ঠিকাদার ব্যাপক অনিয়ম করেছেন।

এমনকি কাজ না করে কাগজ-কলমে কাজ দেখানোর অভিযোগ করেছেন স্থানীয়রা। তবে হাসপাতালের সদ্য অবসরে যাওয়া পরিচালক ডা. এস.এম সিরাজুল ইসলাম ওই কাজ নিয়ে সন্তোষজনক রিপোর্টের ভিত্তিতে সংশ্লিষ্ট ঠিকাদার বিল উত্তোলন করে নিয়ে যান। বিল প্রদানে ঠিকাদারের সঙ্গে সাবেক পরিচালকের যোগসাজশ থাকার অভিযোগ তদন্ত করছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত দল।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net