শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:২০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে খোলা আকাশের নিচে তাবুতে শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠান

বরিশালে খোলা আকাশের নিচে তাবুতে শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠান

dynamic-sidebar

বরিশালের বানারীপাড়ায় খোলা আকাশের নিচে তাবু দিয়ে সেড তৈরি করে পঞ্চম শ্রেণির ও ইবতেদায়ী পরীক্ষা নেয়া হচ্ছে। উপজেলার পশ্চিম চাখার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনটি একতলা ভবনে ১৬টি প্রাথমিক বিদ্যালয়ের ৩২২ জন শিক্ষার্থী ইসলাম ধর্ম এবং ৮টি ইবতেদাবী মাদ্রাসার ৯৮ জন শিক্ষার্থী কুরআন তাজবির, আকাঈদ ও ফিকা বিষয়ে পরীক্ষা দিচ্ছে।
ওই তিনটি ভবনের মোট ৮টি রুমের মধ্যে ১টি অফিস কক্ষ ছাড়া বাকি ৭টি শ্রেণি কক্ষে মোট ৪২০ জন পরীক্ষার্থীর সংকুলন হয়নি। এ কারণে কর্তৃপক্ষ সামনের মাঠে তাবু দিয়ে সেড তৈরি করে ৬৩ জন ইবতেদায়ী শিক্ষার্থীর পরীক্ষা নিচ্ছে।
আজ ওই কেন্দ্রে পরীক্ষা দিতে আসা ইবতেদায়ীর একাধিক শিক্ষার্থীর
অভিভাবকরা জানান, তাদের ছেলে-মেয়ের মত আর কোন র্শিক্ষার্থীদের আগামীতে এভাবে তাবুর নিচে যেন পরীক্ষা দিতে না হয়।
ওই কেন্দ্রের পরীক্ষার দায়িত্বে থাকা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মুনসুর হেলাল বলেন, এখানের তিনটি ভবনের দুটি ছাদের উপরে তিন তলা পর্যন্ত করার পরিকল্পনা রয়েছে। ওই দুটি ভবনের উপরে জরুরি ভিত্তিতে কয়েকটি রুম নির্মাণ করে দিলে আগামীতে এ সমস্যা হবেনা।
এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তপক্ষের সাথে আলোচনার ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল কালাম আজাদ। এবার বানারীপাড়া উপজেলার ৯টি কেন্দ্রে মোট ২৭ হাজার ৯ জন শিক্ষার্থী পিএসসি ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা দিচ্ছে বলে তিনি জানান।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net