সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল আ’লীগ নেতা আব্বাসের অতীত ইতিহাস ফাঁস!

বরিশাল আ’লীগ নেতা আব্বাসের অতীত ইতিহাস ফাঁস!

dynamic-sidebar

বরিশাল মহানগর আওযামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালের রাজনৈতিক ব্যাকগ্রারাউন্ড নিয়ে শুরু হয়েছে তুমুল আলোচনা সমালোচনা। হঠাৎ করে কে বা কারা বরিশাল মিডিয়ায় এই নেতার দলবদলের ইতিহাস তুলে ধরে জানিয়ে দেয় এক সময়ে তিনি ছিলেন ফ্রিডমপার্টির নেতা।

রাজনৈতিকভাবে আ’লীগের ঘোর শত্র“ মনোভাবাপন্ন প্রয়াত কর্নেল ফারুক রশীদ ফ্রিডমপার্টির এক সময়ে সক্রিয় বরিশাল অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত দুলাল কী ভাবে আ’লীগের রাজনীতির সাথে যুক্ত হলেন বা কার হাত ধরে আসলেন তা নিয়ে নানা প্রশ্ন সৃষ্টি হয়েছে।

গত রোববার তার অতীত ইতিহাস নিয়ে স্থানীয় একটি আঞ্চলিক পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর এই আলোচনার সুত্রপাত ঘটে। বরিশাল মিডিয়ার প্রেসবক্সে আসা উড়োচিঠির প্রাপকের নাম ঠিকানা না পাওয়া গেলেও দুলাল সম্পর্কিত তথ্য-উপাত্ত দিয়েছে তা কেউ খন্ডন করতে পারছে না। এমনকি দুলালও নিশ্চুপ।

আ’লীগের দায়িত্বশীল নেতারাও এই বিষয়ে মন্তব্য করতে নারাজ। সঙ্গত কারণে বিষয়টি সত্যতা অনেকাংশে প্রবল করে তুলেছে। তাছাড়া এই অঞ্চলের প্রবীন রাজনীতিবীদরাও দুলালের সাথে ফ্রিডমপার্টির এক সময়কার সম্পৃক্তা নিশ্চিত করেছে।

একাধিক সূত্র ওই উড়োচিঠির সাথে একমত প্রষণ করে বলছেন গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের হত্যার সাথে জড়িত থাকায় ফাঁসিতে মৃত্যু কর্নেল ফারুকের সাথে দুলালের গভীর সখ্যতা ছিল। ১৯৮২ সালে কর্নেল ফারুক রশীদের সাথে এই দুলাল একত্রিত হয়ে লিবিয়ায় ট্রেনিংও নিয়েছিলেন। এর আগে তিনি জাসদের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। এবং গণবাহিনীর সক্রিয় সদস্য ছিলেন।

সেই সময়ে তিনি বিএম কলেজ বাকসু নির্বাচনে অংশ নিয়েছিলেন ওই দলের ব্যানারে। পরবর্তী ধাপই ছিল ফারুকের সাথে সখ্যতা। সবচেয়ে বড় বিস্ময়কর বিষয় হচ্ছে- ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা হত্যার খবরে দুলাল বরিশাল নগরীতে আনন্দ উল্লাসও করেছিলেন বলে ওই উড়োচিঠিতে দাবি করা হয়েছে।

ফলে প্রশ্ন উঠেছে এত কিছুর পরেও কী ভাবে দুলাল আ’লীগের রাজনীতির সাথে যুক্ত হলেন। এ বিষয়ে বরিশাল আ’লীগের একাধিক দায়িত্বশীল নেতার সাথে যোগাযোগ করা হলে এর সত্যতার প্রশ্নে কেউ কোন মন্তব্য করতে নারাজ।

তবে দুলালের অভিব্যক্তি হচ্ছে- তিনি বর্তমানে রাজধানীতে অবস্থান করছেন। এই সুযোগে তাকে নিয়ে বরিশালে নানা ষড়যন্ত্র চলছে।’’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net