শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
কুলকাঠি দেশের প্রথম ভিক্ষুকমুক্ত ইউনিয়ন – আমির হোসেন আমু

কুলকাঠি দেশের প্রথম ভিক্ষুকমুক্ত ইউনিয়ন – আমির হোসেন আমু

dynamic-sidebar

নলছিটিঃ 


ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে দেশের প্রথম ভিক্ষুকমুক্ত এলাকা ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুরে কুলকাঠি ইউনিয়ন পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে এ ইউনিয়নটিকে ভিক্ষুকমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। একই সংঙ্গে এ ইউনিয়নকে যৌতুক ও বাল্যবিবাহমুক্ত এলাকাও ঘোষণা করেন শিল্পমন্ত্রী।
এর আগে কয়েক বছর ধরে এ ইউনিয়নের প্রতিটি গ্রামে সভা-সমাবেশ করে যৌতুক, বাল্যবিবাহ ও ভিক্ষুকমুক্ত করতে জনসচেনতা তৈরির প্রচার চালান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও এর সদস্যরা। তারই ধারাবাহিকতায় যৌতুক, বাল্যবিবাহ ও ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষণার আয়োজন করা হয়।
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আশা প্রকাশ করে বলেন, শুধু ঝালকাঠির কুলকাঠি নয় এক সময় সারা দেশ ভিক্ষুকমুক্ত হবে। দেশে এক সময় আর কোনো মানুষ দরিদ্র থাকবে না।
সংসদে যৌতুক ও বাল্যবিবাহের বিরুদ্ধে আইন পাশ করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, শুধু আইন পাশ করে নয় সামাজিক ভাবে যৌতুক ও বাল্যবিবাহ বন্ধ করতে হবে।
শেষে শিল্পমন্ত্রী দুই জন হতদরিদ্র ভিক্ষুকের মাঝে ১ লক্ষ টাকার চেক হস্থান্তর করেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকতারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোহাম্মদ শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে কয়েক হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
বিকেলে ঝালকাঠি পুলিশ লাইনে ঝালকাঠি জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ঝালকাঠি পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বরিশাল রেঞ্জ ডিআইজি শেখ মারুফ হাসান ও তার সহধর্মিনি সালমা উল হুসনা। অনুষ্ঠানে বরিশাল আরআরএফ কমান্ডেড, অতিরিক্ত ডিআইজি মো আকরাম হোসেন ও অতিরিক্ত পুলিশ কমিশনার। অনুষ্ঠান পরিচালনা করেন ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার আ. রকিব। অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল এম এম মাহমুদ হাসানসহ জেলার পুলিশ সদস্যরা। বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরুস্কার প্রদান করেন শিল্পমন্ত্রী আমু এমপি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net