রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল নগরীতে ২০টি কেন্দ্রের মাধ্যমে ৪৮ হাজার ৭শত৮৫জন শিশুকে ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন

বরিশাল নগরীতে ২০টি কেন্দ্রের মাধ্যমে ৪৮ হাজার ৭শত৮৫জন শিশুকে ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন

dynamic-sidebar

বরিশালে বরিশাল সিটি কর্পোরেশনের আওতায় নগরীর ৩০টি ওয়ার্ডে ০৬ থেকে ১১ মাস ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুদের মুখে জাতীয় ভিটামিন ক্যাপসুল খাবার মাধ্যমে উদ্বোধন করা হয়েছে।

আজ সকাল সাড়ে ৯টায় নগরীর দক্ষিন আলেকান্দা জুমির খান সড়কস্থ নগর স্বাস্থ্য কেন্দ্রে জাতীয় ভিটামিন ক্যাপসুল খাবার উদ্বোধন করেন বিসিসি’, নব নিযুক্ত সচিব মোঃ ইসরাইল হোসেন,বিসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মতিউর রহমান, বরিশাল বিভাগীয় ইউনেসেফ কর্মকর্তা এইচ এম তৌফিক এলাহী।

একদিন ব্যাপি বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডের ২২০টি কেন্দ্রের মাধ্যমে ৪৮ হাজার ৭শত ৮৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ০৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ৮ শত ৭০ জন শিশুকে নীল রঙেÍ ১লাখ ক্ষমতা সম্পূর্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

একই সাথে ১২ থেকে ৫৯ বয়সের ৪৩ হাজার ৯শত ১৫ জন শিশুকে লাল রঙ্গের শিশুকে ২লাখ ওট ক্ষমতা সম্পূর্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
ওই দিন বরিশাল সিটি কর্পোরেশনের স্বাহ্য বিভাগ,আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারী প্রকল্প,বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল,

বরিশাল জেনারেল সদর হাসপাতাল,বেসরকারী প্রতিষ্ঠান এফপিএবি,সূর্যের হাসি ক্লিনিক,ব্রাক, সহ ২২টি প্রতিষ্ঠানের ৪শত ৭৪ জন কর্মীর উপস্থিতিতে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কাজে নিয়োজিত থাকবে।

এছাড়া ্ভ্রাম্যমান জনগোষ্ঠির জন্য বাস ষ্ঠান্ড,লঞ্চ ঘাট ও ফেরী ঘাট এলাকায় কেন্দ্রের ব্যাবস্থা রাখা হয়েছে।

প্রতিটি কেন্দ্রে ২জন করে কর্মীর উপস্থিতিতে সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ কাজে নিয়োজিত থাকবে।
তবে ক্যাম্পেইন চলাকালীন সময়ে বাড়ি বাড়ি গিয়ে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবেনা ।

এব্যাপারে বিসিসি র’ পক্ষ থেকে নগরবাসীকে অবহিত করার জন্য শহরে মাইকিং করা সহ মসজিদ সহ ধর্মীও প্রতিষ্ঠানগুলো থেকে প্রচার-প্রচারনা করা হয়েছে।

অপরদিকে জেলা সিভিল সার্জনের অধিনে বরিশাল জেলার ১০ উপজেলায় ৩ লাখ ৪ হাজার ৩শত ৫১ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন।

বরিশাল জেলার ১০ উপজেলায় ০৬ থেকে ১১ মাস বয়সী ৩২ হাজার ৫শ’ ১৯ জন শিশুকে নীল রঙের ১ লাখ ওট ক্ষমতা সম্পূন্ন ভিটামিন খাওয়ানো হবে। পাশাপাশি ১২ থেকে ৫৯ বয়সের ২ লাখ ৭১ হাজার ৮শ’ ৩২ জন শিশুকে লাল রঙের ২ লাখ ওট ক্ষমতা সম্পূন্ন ভিটামিন খাওয়ানো হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net