শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৩১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল বরিশাল

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল বরিশাল

dynamic-sidebar

জে খান স্বপন : সাজ সাজ রব। বর্ণিল আলোকসজ্জা। পরিষ্কার-পরিচ্ছন্নতায় পরিপাটি। উন্নয়ন অর্জন সাফল্যের বড় বড় বিলবোর্ড, তোরণ, ফেস্টুনে নবরূপে রূপান্তরিত হয়েছে বরিশাল। প্রস্তুতি সম্পন্ন। এখন অপেক্ষা একজনের। তিনি হলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার শেখ হাসিনা প্রাচ্যের ভেনিস বা শস্য ভাণ্ডার বলে খ্যাত এই জনপদে আসবেন নৌকার উন্নয়নের ভাণ্ডার উপহার দিতে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আওয়ামী লীগের নৌকা প্রতীক জ্বলজ্বল করছে।

বৃহস্পতিবার টানা হ্যাটট্রিক জয়ের মিশন নিয়ে নির্বাচনী প্রচারণার জনসভায় যোগ দিতে আসছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। গত ৩০ জানুয়ারি তিনি সিলেট থেকে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনে জয়ের লক্ষ্য নিয়ে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেন। বঙ্গবন্ধু উদ্যানের বিশাল মাঠে বিকেলে প্রধানমন্ত্রী বরিশাল জেলা ও নগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। আওয়ামী লীগ সরকারের টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এটা প্রধানমন্ত্রীর বরিশালে প্রথম সফর।

বুধবার সরেজমিনে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে পুরো নগরীতে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। দলের নেতা-কর্মীরা বলছেন, আগামীকালের জনসভায় মানুষের ঢল নামবে। এ লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। টানা দ্বিতীয় মেয়াদের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় মেয়াদের প্রথম সফর এটি। তাই বরিশাল বিভাগীয় দলীয় নেতা-কর্মীও দলীয় জনসভার অতীতের সব রেকর্ড ভেঙে নতুন নজির গড়তে চান। আর তৃতীয় মেয়াদে আওয়ামী লীগকে পুনরায় সরকার গঠনের লক্ষ্যে দলীয় সভানেত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের প্রতিচ্ছবি উপহার দিতে চান।

এ লক্ষ্যে বরিশালসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। জেলার প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপগুলোতে সাজ সাজ রব পড়েছে। ইতোমধ্যে জনসভা সফল করার লক্ষ্যে গত দুই সপ্তাহ ধরে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে একের পর এক প্রস্তুতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত করেছে।

সরেজমিনে দেখা যায়, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতের রায় ঘোষণার দিনটিতে আওয়ামী লীগের জনসভার সাজসজ্জায় কোনো প্রভাব পড়েনি। জনসভাস্থলের শোভাবর্ধন বৃদ্ধি করতে বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত জনসভাস্থলের আশপাশের উঁচু ভবনগুলোর শীর্ষে লাইটিং করা নৌকা টাঙানো হয়েছে। শীতের সন্ধ্যায় আলো কমে আসার সাথে এসব নৌকা জনসভাস্থলের সৌন্দর্য্যকে নতুন মাত্রায় রূপ দিয়েছে। অনেকে উৎসব আমেজের এই পরিবেশকে মুঠোফোনে ক্যামেরাবন্দি করতে সেলফি তুলছেন।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা তরিকুল ইসলামের (২৬) সেলফি তোলা শেষ হলে তিনি প্রতিবেদকের কাছে অভিব্যক্তি প্রকাশ করে বলেন, আওয়ামী লীগ টানা দুই মেয়াদে সরকারে থাকলেও বরিশালবাসী এর আগে এত আলোকসজ্জা, সাজ সাজ রব কখনো দেখেনি। তাই আমরা গতকাল থেকেই কৌতূহলি হয়ে এসব এনজয় করছি। আমরা শুনেছি মাননীয় প্রধানমন্ত্রী এই জনপদেও জন্য অনেক উন্নয়ন উপহার নিয়ে বৃহস্পতিবার আসছেন। আমরা এখন অপেক্ষার প্রহর গুণছি ওনি কখন আসবেন। দেখছেন না, শেখ হাসিনা আসবেন বলে জলের নৌকাও ভবনের উপরে উঠেছে। মনে হচ্ছে আওয়ামী লীগের নৌকা আকাশে উড়ছে।

সাফিয়া খাতুন (৩৭)এসেছেন তার দুই ছেলে-মেয়েকে নিয়ে সন্ধ্যার একটু আগে আওয়ামী লীগের জনসভাস্থল দেখতে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নাকি এবার আমাদের জন্য অনেক উন্নয়ন উপহার নিয়ে আসছেন। তাই আমরাও ওনার কথা শোনা ও উনাকে দেখার জন্য অপেক্ষা করছি।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশেষ স্মৃতি রয়েছে বরিশালকে ঘিরে। ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বরিশালে এসেছিলেন।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আর সভায় সভাপতিত্ব করবেন শেখ হাসিনার ফুফাতো ভাই কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net