রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:৩৩

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

বরিশালে বিএনপির কার্যালয়ে তালা

dynamic-sidebar

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিত এড়াতে বরিশাল জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকে সড়কের মোড়ে মোড়ে অবস্থান করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জোরদার করা হয়েছে তল্লাশি।

সকাল থেকে বরিশাল নগরের সদর রোডে অবস্থিত বিএনপি কার্যালয়টি তালাবদ্ধই রয়েছে। বিপরীতে প্রধানমন্ত্রীর বরিশাল আগমন ও জনসভাকে ঘিরে শহর জুড়ে বাড়ছে সাধারণ মানুষের উপস্থিতি।

বিএনপির দাবি, বরিশালে বিএনপির কোনো কর্মসূচি না থাকলেও নেতাকর্মীদের বাসায় তল্লাশি করে হয়রানি করা হচ্ছে। তাই গ্রেফতার আতঙ্কে বিএনপি নেতারা আগে থেকেই আত্মগোপনে চলে গেছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমীন জানান, পুলিশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জনসভাস্থলসহ পুরো বরিশাল জুড়েই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। বঙ্গবন্ধু উদ্যানসহ আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছে। এছাড়া এসব এলাকায় শতাধিক উচ্চ ক্ষমতা সম্পন্ন ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে সবার গতিবিধি নজরদারি করা হচ্ছে।

এদিকে, বরিশালের বিভিন্ন উপজেলার আওতাধীন মহাসড়কগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। যেখানে সন্দেহভাজনদের তল্লাশি করার পাশাপাশি বহনকারী মালপত্রের ওপরও নজর রাখছে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়া উদ্দিন সিকদার বলেন, মামলাটিই ভিত্তিহীন ও মিথ্যা। তাই আমরা মনে করি রায় আমাদের পক্ষেই থাকবে। আর বিপরীতে গেলে কেন্দ্রের ঘোষণা অনুযায়ী কর্মসূচি পালন করবো।

বিএনপির বরিশাল দক্ষিণ জেলা শাখার সভাপতি এবায়েদুল হক চান বলেন, আমাদের নেত্রী আগেই বলে দিয়েছেন, আদালতের রায় যাই হোক না কেন, আইন অনুযায়ী লড়াই করবো। নেতাকর্মীদের কোনো উশৃঙ্খলতা প্রকাশ করতে নিষেধ করেছেন তিনি। তবে কেন্দ্রের সিদ্ধান্তে যে কোনো কিছু করতে প্রস্তুত রয়েছে নেতাকর্মীরা। খালেদা জিয়াকে কারাদণ্ড দিলে আমরা কোনো ‘গন্ডগোল’ না করে স্বেচ্ছায় কারাবরণও করতে পারি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিছ আক্তার জাহান শিরিন বলেন, বুধবার রাত ৯টার দিকে ও রাত সাড়ে ১১টার দিকে আমার বরিশাল নগরের গোড়া চাঁদ দাস রোডের বাসায় তল্লাশি করেছে পুলিশ। পুলিশ আমাকে না পেয়ে আমার ভাইকে হুমকি দিয়েছে, বৃহস্পতিবার কোনো ঝামেলা হলে আমাকে এবং আমার ভাইকে ধরে নিয়ে যাবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net