রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:২১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
মূল লক্ষ্য থেকে বিচ্যুত হয়ে শিক্ষকরা অর্থের দিকে ঝুঁকছে

মূল লক্ষ্য থেকে বিচ্যুত হয়ে শিক্ষকরা অর্থের দিকে ঝুঁকছে

dynamic-sidebar

বরিশাল: মূল লক্ষ্য ও উদ্দেশ্য থেকে বিচ্যুত হয়ে শিক্ষকরা অর্থের দিকে ঝুঁকে পড়েছেন বলে মন্তব্য করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক।

তিনি বলেন, এ কারণেই শিক্ষার মান কমে আসছে। পাঠদানে শিক্ষকদের আরো আন্তরিক হওয়া প্রয়োজন।

বৃহস্পতিবার (১০ মে) বেলা ১২টায় নগরের অক্সফোর্ড মিশন হাইস্কুলের অডিটরিয়ামে বরিশালে ‘কেমন চাই শিক্ষা বাজেট’ শীর্ষক সেমিনারে উদ্বোধনী বক্তব্যে উপাচার্য এ মন্তব্য করেন।

বাংলাদেশ শিক্ষক সমিতির আঞ্চলিক শাখার সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীরের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এসএম আকাশ।

এমএম আকাশ বলেন, বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় ও শিক্ষকদের বেতন কাঠামোয় বৈষম্য রয়েছে। এ জন্য দায়ি কম বরাদ্দ বাজেট। কারণ এ বাজেটেও শিক্ষার ক্ষেত্রে বৈষম্য রয়েছে।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে দৈনিক সমকালের উপ সম্পাদক অজয় দাস গুপ্ত বলেন, আগামী প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে হলে শিক্ষকদের আরো আন্তরিক হতে হবে। কিন্তু এ জন্য বেতন কাঠামোর পরিবর্তন প্রয়োজন।

এসময় সেমিনারে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ-সভাপতি রনজিত কুমার সাহা, কেন্দ্রীয় উপদেষ্টা দাশগুপ্ত আশীষ কুমার, কাজী মুজিবুর রহমান, আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ প্রমুখ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net