রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বিসিসিতে ভোটার ও কেন্দ্র বেড়েছে :নির্বাচন কমিশন

বিসিসিতে ভোটার ও কেন্দ্র বেড়েছে :নির্বাচন কমিশন

dynamic-sidebar

আসন্ন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনকে কেন্দ্র করে খসড়া ভোটার এবং ভোট কেন্দ্র ও কক্ষের তালিকা প্রকাশ করেছে নির্বাচন অফিস। সোমবার বেলা ১১টার দিকে নগরীর নথুল্লাবাদ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান নগরীর ৪ থানার ওসিদের উপস্থিতিতে এই তালিকা প্রকাশ করেন।

এতে বরিশাল নগরীর ৩০টি সাধারণ এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ২০১৮ সালের ৩১ জানুয়ারির সব শেষ হালনাগাদকৃত ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৩৩২ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২০ হাজার ৬২৭ জন।

খসড়া তালিকায় নগরীর মধ্যে ১২৭টি ভোট কেন্দ্র প্রস্তাব করা হয়েছে। ভোট কক্ষের সংখ্যা ৭৫৮টি।

২০১৩ সালের ১৫ জুনের নির্বাচনে বরিশাল সিটি করপোরেশনে (বিসিসি) ভোট হয়েছিলো ১০০টি কেন্দ্রে। ওই সময় নগরীতে ভোটার ছিল ২ লাখ ১১ হাজার ২২৭ জন। এবার নতুন ভোটার সংখ্যা বেড়েছে ৩০ হাজার ৭৩২ জন।

ভোটার তালিকা প্রকাশের সময় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সবার সহযোগিতা কামনা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান।

খসড়া ভোটার ও ভোট কেন্দ্রের তালিকা প্রকাশের পর নগরীর ৩০ ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীদের নিয়ে মতবিনিময় করেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

নগরীর ৩০ ওয়ার্ডে এবার ২২টি ভোট কেন্দ্র বাড়ানো হয়েছে। এ বিষয়ে ভোটারদের সুবিধা-অসুবিধা নিয়ে প্রার্থীদের নানা বক্তব্য শোনেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলালউদ্দিন খান এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল হাই আল হাদী।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান জানান, নতুন প্রস্তাবিত ২২টি ভোট কেন্দ্রের বিষয়ে কারও কোনো আপত্তি, দাবি কিংবা সুপারিশ থাকলে আগামী ১০ জুনের মধ্যে জেলা নির্বাচন অফিসে লিখিতভাবে জানাতে পারবে। পরদিন ১১ জুন এ বিষয়ে প্রকাশ্যে শুনানী অনুষ্ঠিত হবে। শুনানী শেষে চূড়ান্ত প্রস্তাব ২০ জুন নির্বাচন কমিশনে পাঠানো হবে।

আগামী ৩০ জুলাই ভোট গ্রহণের ২৫ দিন আগে নির্বাচন কমিশন এ বিষয়ে গেজেট প্রকাশ করা হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net