শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৪০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
ইউসুফ হোসেন হুমায়ুন হচ্ছেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান

ইউসুফ হোসেন হুমায়ুন হচ্ছেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান

dynamic-sidebar

অবশেষে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাচ্ছেন ইউসুফ হোসেন হুমায়ুন। তিনি সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক।

আগামীকাল শনিবার সকালে বার কাউন্সিল ভবনে অনুষ্ঠিতব্য সভায় ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা করা হবে। ৫০ হাজার আইনজীবীর এই সংস্থায় বর্তমান ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আব্দুল বাসেত মজুমদার।

আওয়ামী লীগপন্থি কয়েকজন আইনজীবী নাম প্রকাশ না করার শর্তে জানান বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে এবার দায়িত্ব পাচ্ছেন ইউসুফ হোসেন হুমায়ুন। তারা আরও জানান, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে ইউসুফ হোসেন হুমায়ুনকে ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়ার জন্য।

এবারের বার কাউন্সিলের নির্বাচনে ১৪ পদের মধ্যে ১২টিতে জয় পেয়েছে সরকার সমর্থকরা। আর বিএনপি সমর্থিতরা পেয়েছেন দুটি পদ।

নির্বাচনের পর থেকে ভাইস চেয়ারম্যান পদের জন্য আলোচনায় ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে সভাপতি-সম্পাদকসহ বিভিন্ন পদে নির্বাচিত বাসেত মজুমদার।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান পদে আরও আলোচনায় ছিলেন অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি রেজাউর রহমান। তিনি যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালেরও প্রসিকিউটরও। তিনিও বার কাউন্সিলে একাধিকবারের নির্বাচিত সদস্য।

সারা দেশের আইনজীবীদের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিল। প্রতি তিন বছর পর পর স্বায়ত্তশাসিত এ প্রতিষ্ঠানটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। বার কাউন্সিলের বিধি অনুযায়ী এটি পরিচালিত হয় ১৫ সদস্যের কমিটি দিয়ে। পদাধিকারবলে চেয়ারম্যান হিসেবে মনোনীত হন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল। এই পদটি ব্যতীত নির্বাচিত ১৪ সদস্যের মধ্যে থেকে সংখ্যাগরিষ্ঠতা ও মতামতের ভিত্তিতে একজনকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল অর্ডার ১৯৭২ অনুযায়ী নির্বাচনের ফলাফল এখন গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে শনিবার। গত ১৪ মে বার কাউন্সিলের নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৫০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের পর গত ২৬ মে ভোটের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।প্রসঙ্গত ইউসুফ হোসেন হুমায়ূন এর বাড়ি বরিশাল বিভাগের ভোলা জেলায়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net