বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:১৪

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বিসিসি’র পূনঃনির্বাচনে ২৩ নং ওয়ার্ডে জনপ্রিয়তা আর জনরায়ে এগিয়ে এনামুল হক বাহার

বিসিসি’র পূনঃনির্বাচনে ২৩ নং ওয়ার্ডে জনপ্রিয়তা আর জনরায়ে এগিয়ে এনামুল হক বাহার

dynamic-sidebar

চান আকন : একজন জনপ্রতিনিধি চাইলে অবহেলিত জনপদের উন্নয়ন ঘটাতে পারেন তার বাস্তব উদাহরণ মিলেছে বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ডে উপ-নির্বাচনে বিজয়ী কাউন্সিলর এনামুল হক বাহার। মাত্র বছরখানেক সময় দায়িত্ব পালন করে পাল্টে দিয়েছে একটি ওয়ার্ডের সার্বিত্র চিত্রপট।
গত ৩০ জুলাই বিসিসি’র মেয়র ও কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৩নং ওয়ার্ডে সাধারণ আসনে মোট ৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ১২ হাজার ১৬ ভোটের মধ্যে বাদী সর্বো”চ ৩ হাজার ৩৬৫ ভোট পেয়ে বিজয়ী হন। এরমধ্যে ৮৭ আরএম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এছাড়াও অন্যান্য ওয়ার্ডের কিছু কেন্দ্রে বিরোধ সৃষ্টি হলে নির্বাচনের দিনই অন্যান্য বিবাদীরা মোট ১৫টি ভোট কেন্দ্রের ফলাফল স্থগিত রাখার ঘোষণা দেন।
কিছুদিন পরে ভোটগ্রহণে বিরোধপূর্ণ কেন্দ্রগুলো তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য একটি দল পাঠানো হয়। তারা ৮৭ আরএম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটগ্রহণ নিয়ে মেয়র পদের সকাল ১১টার মধ্যে ব্যালট শেষ হয়ে যাওয়ার কথা বলেন কিন্ত সাধারণ কাউন্সিলর বিষয়ে প্রতিবেদনে কোন বিরোধের কথা উল্লেখ না করা স্বত্বেও গত ১ অক্টোবর এক স্মারকের মাধ্যমে নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ঐ কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনরায় ভোট গ্রহণের জন্য নির্দেশ দেন।
নগরীর ২৩ নম্বর ওয়ার্ড থেকে উপ-নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়ে কাউন্সিলর এনামুল হক বাহার দেখিয়েছেন এ কারিশমা। ওয়ার্ডের অধিকাংশ এলাকার সড়ক উন্নয়ন ড্রেন নির্মাণ ও সামাজিক সাংস্কৃতিক কাজ এগিয়ে নিয়েছেন নিজ কর্মদক্ষতায়। আগামী দিনে স্বপ্ন দেখছেন বরিশাল সিটি কর্পোরেশন ২৩ নম্বর ওয়ার্ডকে মডেল হিসেবে গড়ে তুলতে। অবশ্য ওয়ার্ডবাসীও কাউন্সিলরের সেই স্বপ্ন বাস্তবায়নের মধ্যদিয়ে পেতে চাইছে একটি আধুনিক ওয়ার্ড।সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দাদের ভালবাসায় ফের কাউন্সিলর হওয়ার স্বপ্ন নিয়ে চলতি বছরের ৩০ শে জুলাই অনুষ্ঠিত বিসিসি নির্বাচনে অংশ গ্রহন করেন জনপ্রিয় কাউন্সিলর এনামুল হক বাহার । ৩০ শে জুলাই অনুষ্ঠিত বিসিসি নির্বাচন চলাকালীন সময় বন্ধ হওয়া ১ নং ওয়ার্ডের একটি কেন্দ্র সহ নির্বাচন পরবর্তী অভিযোগের ভিত্তিতে আরো ৮ টি কেন্দ্র সহ মোট ৯টি কেন্দ্রে ১৩ অক্টোবর পুনঃনির্বাচনের ঘোষনা দিয়ে বিজয়ী মেয়র ও নির্বাচিত অন্যান্য কাউন্সিলরদের নাম প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করে।

জানা গেছে, ৩০ জুলাই’র অনুষ্ঠিত নির্বাচনে ২৩নং ওয়ার্ডে প্রতিটি কেন্দ্রেই সুস্টহ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এতে করে কাউন্সিলর প্রার্থী এনামুক হক বাহারকে ঘুড়ি প্রতিকে বেসরকারী ভাবে বিজয়ী ঘোষণা করা। অভিযোগের ভিত্তিতে একটি কেন্দ্রে পূনঃনির্বাচন দিলেও এনামুল হক বাহার সকল দিক থেকে এগিয়ে রয়েছেন বলে জানান সাধারন জনগন। অভিযোগ রয়েছে প্রার্থী পলাশ একটি কেন্দ্রের পূনঃনির্বাচনে বাজিমাত দেখাতে পেশী শক্তির উপর ভর করে বিজয় ছিনিয়ে নিতে ণীল নকশা আঁকতে ব্যস্ত সময় পার করছে।

জনপ্রিয়তা আর জনরায়ে পিছিয়ে থাকা সত্ত্বেও নির্বাচনের কৌশল হিসেবে ভোটারদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে এগিয়ে থাকা প্রার্থীর সমালোচনায় মগ্ন থাকায় ভোটারদের কাছেই হাস্যকর ব্যক্তি হিসেবে ক্ষ্যাতী পেয়েছে।তার নির্বাচনী প্রচারনার কায়দায় রীতিমতো হাস্যকর প্রলাপ বাক্য হিসেবে অভিমানী দেয় এলাকাবাসী।
নাম না প্রকাশের শর্তে একাধীক ভোটার জানায়, গত ৩০ জুলাইয়ের অনুষ্ঠিত নির্বাচনে তারা এমরান চৌধুরী জামাল পক্ষে প্রকাশ্যে নির্বাচনী প্রচারনা সহ তার বিজয়ের লক্ষে কাজ করে। কিন্তু জনরায়ে অনেকটা পিছিয়ে থাকায় পূনঃনির্বাচনে ভোট দিতেই না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেখানে কোন ভাবেই ব্যবধান পূরণ হয়ে বিজয় সম্ভব নয় এমরান চৌধুরী জামালের। জেনে বুঝে এরপরেও যদি পুনরায় তার পক্ষে যাই সেটা হবে অকারনে উজান ঠেলারমত বিষয়। এমন কাজ নিশ্চই কেউ করবে না। কেউ কি করবে বলেও বিপরীতে প্রশ্ন ছুড়ে দেয় কয়েক ভোটাররা। ২৩নং ওয়ার্ড কাউন্সিলর পদ প্রার্থী এমরান চৌধুরী জামালের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাকে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। জনরায়ে এগিয়ে থাকা সাবেক কাউন্সিলর এনামুল হক বাহারের কাছে জানতে চাইলে তিনি বলেন,পূনঃনির্বাচনের কেন্দ্রে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এগিয়ে ছিল। বাকী তিনটি কেন্দ্রে সুষ্ঠু ভোট গ্রহনের ফলে তিনি এগিয়ে রয়েছে। ঐ কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার পেশী শক্তির প্রভাব বিস্তার ঘটিয়ে অনিয়ম করার অভিযোগের সত্যতা পাওয়ায় নির্বাচন কমিশন একটি কেন্দ্রে পূনঃনির্বাচন দিয়ে ভোট গ্রহনের ঘোষনা দেয়। অনিয়ম করে সঘোষিত বিজয় উল্লাসে মিছিলো করেছিল জামাল। তিনি আরো বলেন একটি কেন্দ্রের পূনঃনির্বাচনে ভোটাররা যাকে যোগ্য মনে করবে তাকে ভোট প্রদান করে জনপ্রতিনিধি হিসেবে বিজয়ী করবে। জনসেবা যেখানে করতে এসেছি সেখানে জনরায়ের বিপরীতে যাওয়ার কোন ইচ্ছেই নেই।ছাত্র রাজনীতির শুরু থেকেই জনগনের কাতারে নিজেকে সামিল করে সেবা প্রদান করে আসছে। জনগনের কল্যানে ওয়ার্ড উন্নয়ন করার মধ্য দিয়ে জনগনের সেবক হয়েই চিরকাল থাকতে চাওয়ার আশা ব্যক্ত করে এনামুল হক বাহার।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net